আজকের দিন তারিখ ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য পাদুকা শিল্পে ভ্যাট প্রত্যাহার দাবি

পাদুকা শিল্পে ভ্যাট প্রত্যাহার দাবি


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৬, ২০১৬ , ৭:০৪ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


padukaকাগজ অনলাইন প্রতিবেদন: ২০১৬-১৭ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে পাদুকা শিল্পের ওপর আরোপিত ভ্যাট প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ পাদুকা প্রস্তুতকারক সমিতি।

সোমবার ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ‘প্লাস্টিক ও রাবারের তৈরি হাওয়াই চপ্পল এবং পাদুকার ওপর মূল্য সংযোজন কর (ভ্যাট) অব্যাহতি বহাল’ রাখার দাবিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির পক্ষ থেকে এ আহ্বান জানানো হয়।

সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি সাখাওয়াত হোসেন বেলাল বলেন, পাদুকা শিল্প রক্ষায় আরোপিত ভ্যাট প্রত্যাহার করতে হবে। চামড়া, রেক্সিন, প্লাস্টিক, রাবার ইত্যাদি দিয়ে জুতা ও স্যান্ডেল প্রস্তুত করা হয়। তাদের ছোট ছোট কারখানার অসহায়ত্ব ও অসামর্থের কথা এবং ব্যবহারকারী বিশেষ শ্রেণি-পেশার মানুষের কথা বিবেচনা করে বিগত সব সরকার এ শিল্পের ওপর আরোপিত ভ্যাট অব্যাহতি প্রদান করে আসছে।

বাংলাদেশ পাদুকা প্রস্তুতকারক সমিতির সাবেক সভাপতি নাসির উদ্দিন বলেন, ২০১৬-১৭ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে অর্থমন্ত্রী হঠাৎ করেই পূর্বাপর বিবেচনা না করেই গরিব-মেহনতি মানুষের ব্যবহৃত পণ্যের ওপর মূল্য সংযোজন কর আরোপ করেছে। যা তাদের হতাশ ও হতভম্ব করেছে।

বাংলাদেশ পাদুকা প্রস্তুতকারক সমিতির সাধারণ সম্পাদক জালাল উদ্দিনের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি এ এম সাত্তার মন্টু, সাধারণ সম্পাদক কামরুল প্রমুখ।