আজকের দিন তারিখ ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ইকুয়েডরকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল

ইকুয়েডরকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ৫, ২০২১ , ১:২৮ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : গত নভেম্বরে বাছাইপর্বের দুই ম্যাচে নেইমারকে ছাড়াই জিতেছিল ব্রাজিল। জাতীয় দলে ফেরার ম্যাচে দলের জয়ে সামনে থেকে নেতৃত্ব দিলেন নেইমার। গোল করালেন, করলেন। তাতে কাতার বিশ্বকাপ বাছাইপর্বে বজায় থাকল শতভাগ জয়ের রেকর্ড। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে শনিবার ইকুয়েডরকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। ১৯৭০ সালের পর প্রথমবার বাছাইপর্বের প্রথম ৫ ম্যাচ জয়ের স্বাদ পেলো ব্রাজিল। পাঁচ ম্যাচের সবগুলো জিতে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে সেলেসাওরা। সমান ম্যাচে ১১ পয়েন্ট পাওয়া আর্জেন্টিনা রয়েছে দ্বিতীয় স্থানে। ঘরের মাঠ বেইরা রিও স্টেডিয়ামে আধিপত্য ছিল ব্রাজিলেরই।
তবে ইকুয়েডরের জমাট রক্ষণ ভেদ করতে প্রথমার্ধে ব্যর্থ তিতের দল। এভারটন স্ট্রাইকার রিচার্লিসনের গোলে অপেক্ষা ফুরায় ব্রাজিলের। ৬৫তম মিনিটে নেইমারের দারুণ পাস থেকে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন রিচার্লিসন। ম্যাচের শেষ দিকে আনহেলো প্রেসিয়াদো জেসুসকে ফাউল করলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি। যোগ করা সময়ে নেইমারের দুর্বল স্পট কিক সহজেই ফেরান ইকুয়েডর গোলরক্ষক দমিনগেস। কিন্তু পিএসজি ফরোয়ার্ড শট নেওয়ার আগেই লাইন থেকে তার পা বেরিয়ে আসায় ফের শট নেওয়ার সুযোগ পান নেইমার। এবার আর কোনো ভুল করেননি তিনি, খুঁজে নেন জাল।
কোপা আমেরিকা মিশন শুরুর আগে বিশ্বকাপ বাছাইয়ে বুধবার প্যারাগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল। একই দিন ঘরের মাঠে পেরুর বিপক্ষে খেলবে ইকুয়েডর।