আজকের দিন তারিখ ১৫ আগস্ট, ২০২০, শনিবার, ৩১ শ্রাবণ, ১৪২৭
সর্বশেষ সংবাদ
সারাদেশ আবারো বন্যা কবলিত মানুষের পাশে ‘ইউজিবি’

আবারো বন্যা কবলিত মানুষের পাশে ‘ইউজিবি’


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ৩১, ২০২০ , ২:১৩ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


দিনের শেষে ডেস্ক :  করোনার প্রকোপের সাথে সাথে বাংলাদেশের বেশ কিছু অঞ্চল ভাসছে বন্যার পানিতে। জলাবদ্ধতায় অঞ্চলগুলতে বসবাসরত মানুষকে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। মাথা গোজার ঠাঁই নেই সাথে খাদ্যাভাব। তাদের এই চরম দুর্দশার সময় পাশে দাড়িয়েছেন বাংলাদেশের প্রবাসী উদ্যোক্তা জনাব বি. খন্দকারের সংগঠন ইউনাইটেডে গ্রুপ অব বাংলাদেশ (ইউজিবি)।

এর কার্যক্রম ইতিমধ্যে বাংলাদেশে ব্যপকভাবে সাড়া ফেলেছে। ইউজিবি বেশ কিছু প্রজেক্ট নিয়ে কাজ করে চলেছে তার মধ্যে ক্ষুধা মুক্ত বাংলাদেশ গড়ার প্রয়াসে (Hunger Free Bangladesh) নামের প্রজেক্ট এর দ্বারা বর্তমান পরিস্থিতিতে বেশ কিছু ইভেন্ট তারা সম্পন্ন করেছে। তারই ধারাবাহিকতায় গত ২৮ জুলাই বন্যা কবলিত জামালপুরে দ্বিতীয় দফায় প্রায় ২০০ পরিবারকে খাদ্যসামগ্রী প্রদান করেছে ইউজিবি। এর পাশাপাশি ইউজিবি শুরু থেকে চেষ্টা করে যাচ্ছে অন্যান্য ফাউন্ডেশনের পাশে থাকার। এর ফলশ্রুতিতে আজ ৩০ শে জুলাই ইউজিবির চেয়ারম্যান বি খন্দকার ডোনেশন দিয়ে ময়ূরপঙ্খী ফাউন্ডেশনের মাধ্যমে মাদ্রাসার শিক্ষার্থী ও শিক্ষকদের হাতে পবিত্র কুরআন শরীফ তুলে দিয়েছেন।

এসব বিষয়ে ইউজিবির চেয়ারম্যান বি খন্দকারের সাথে যোগাযোগ করা হলে উনি আমাদেরকে জানান, বাংলাদেশে বন্যা পরিস্থিতি ভয়াবহ রুপ নিয়েছে। এই অবস্থায় ইউজিবি চেষ্টা করে চলেছে বন্যার্তদের পাশে দাড়ানোর। কিন্ত আমাদের একার পক্ষে সব বন্যার্তদের সাহায্য করা সম্ভব না তাই আমি সবার উদ্দেশ্যে বলতে চাই আপনারা সবাই নিজ নিজ অবস্থান থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিন। আসুন সকলে মিলে এই দুর্যোগকে প্রতিহত করি।

উল্লেখ্য, এখন পর্যন্ত ইউজিবির বেশির ভাগ কার্যক্রম ইউজিবির চেয়ারম্যান জনাব বি.খন্দকারের ব্যক্তিগত অর্থায়নে সম্পন্ন হয়েছে। বন্যার্তদের সাহায্যে ইউজিবি একটি ক্যাম্পেইন শুরু করেছে “We are one”. বন্যার্তদের সাহায্যে নুন্যতম ১০০ টাকা প্রদান করে এই ক্যাম্পেইনে অংশগ্রহণ করা যাবে।