আজকের দিন তারিখ ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় হাইকোর্টে ঝুমন দাসের জামিন

হাইকোর্টে ঝুমন দাসের জামিন


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২৩, ২০২১ , ১২:৩৪ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে ডেস্ক : ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার সুনামগঞ্জের শাল্লার ঝুমন দাসকে ১ বছরের জামিন দিয়েছেন হাইকোর্ট। তবে এই এক বছরের মধ্যে তিনি দেশের বাইরে যেতে পারবেন না। এমনকি আদালতের অনুমতি ছাড়া জেলার বাইরেও যেতে পারবেন না তিনি। বৃহস্পতিবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ঝুমনের জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, জেড আই খান পান্না ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি।গত ২১ সেপ্টেম্বর ঝুমন দাসের জামিন শুনানি শেষে আদেশের জন্য আজকের দিন ধার্য করা হয়েছিল। গত ১৫ মার্চ সুনামগঞ্জের দিরাইয়ে আয়োজিত এক সমাবেশে হে ফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা মাওলানা জুনাইদ বাবুনগীর ও মাওলানা মামুনুল হক বক্তব্য দেন। ওই সমাবেশের পরদিন ১৬ মার্চ মামুনুল হকের সমালোচনা করে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন দিরাইয়ের পার্শ্ববর্তী উপজেলা শাল্লার নোয়াগাঁও গ্রামের যুবক ঝুমন দাস।

এ ঘটনায় এলাকাজুড়ে উত্তেজনা দেখা দেওয়ায় নোয়াগাঁও গ্রামের বাসিন্দারা ১৬ মার্চ রাতে ঝুমনকে পুলিশের হাতে তুলে দেয়। পরদিন ১৭ মার্চ স্থানীয়রা ঝুমন দাসের বাড়িসহ নোয়াগাঁও গ্রামে সংখ্যালঘুদের বাড়িঘর ও মন্দিরে হামলা চালায়। গত ২২ মার্চ ঝুমন দাসের বিরুদ্ধে শাল্লা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে পুলিশ। এই মামলায় গত ২৩ মার্চ তাকে গ্রেপ্তার দেখানো হয়। এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য গত ৩০ মার্চ তাকে দুই দিনের রিমান্ডে নেওয়া হয়।