আজকের দিন তারিখ ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য সূচক লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

সূচক লেনদেন বেড়েছে শেয়ারবাজারে


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ১২, ২০২৩ , ৬:০৫ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক : দেশের শেয়ারবাজারে বুধবার (১২ জুলাই) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।  বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৩৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭৪ পয়েন্টে, ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৯৪ পয়েন্টে দাঁড়িয়েছে।  ডিএসইতে মোট ৩৭০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৯২টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৯১ টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৮৭ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৪ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৭১৮ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ৭ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৭৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৪৮ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২১০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ৭০টির এবং অপরিবর্তিত আছে ৮২টির। দিন শেষে সিএসইতে ১৪ কোটি ৪১ লাখ ৩ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে