আজকের দিন তারিখ ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য সূচকের পতন লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

সূচকের পতন লেনদেন বেড়েছে শেয়ারবাজারে


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ৩১, ২০২৩ , ৫:১৭ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক :  বাংলাদেশের শেয়ারবাজারে সোমবার (৩১ জুলাই) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এ নিয়ে সূচকের পতন গড়াল দ্বিতীয় দিনে। তবে, এদিন আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে ৬ হাজার ৩২৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৩৭০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে ২ হাজার ১৫৭ পয়েন্টে দাঁড়িয়েছে।  ডিএসইতে মোট ৩৪০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৪টি কোম্পানির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত আছে ১৭৩টির।

ডিএসইতে মোট ৬৬৫ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬২৬ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট।  অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭ পয়েন্ট কমে ১৮ হাজার ৬৮৩ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ১১ পয়েন্ট কমে ১১ হাজার ১৬৭ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৭ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৫৭ পয়েন্টে অবস্থান করছে।