আজকের দিন তারিখ ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// সুস্থ হয়ে বাড়ি ফিরলেন প্রায় ৮৩ লাখ

সুস্থ হয়ে বাড়ি ফিরলেন প্রায় ৮৩ লাখ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ১৭, ২০২০ , ১২:১২ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে ডেস্ক :  বিশ্বব্যাপী প্রাণঘাতী ভাইরাস করোনা তাণ্ডব চালিয়েই যাচ্ছে। প্রতিনিয়ত হাজার হাজার মানুষ অজানা এই ভাইরাসে সংক্রমিত হচ্ছেন। এছাড়া মৃত্যুর সারিও প্রতিনিয়ত দীর্ঘ হচ্ছে। একইসঙ্গে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্য হারে। আজ শুক্রবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত সারা বিশ্বে করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৮২ লাখ ৭৭ হাজার ৭৪১ জন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে। তাদের দেয়া তথ্যমতে, গোটা বিশ্বে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৩৯ লাখ ৪৬ হাজার ৬৩৯ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লাখ ৯২ হাজার ৬৭৭ জন।

করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এ দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৩৬ লাখ ৯৫ হাজার ২৫ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৪১ হাজার ১১৮ জনের। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৬ লাখ ৭৯ হাজার ৬৩৩ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২০ লাখ ১৪ হাজার ৭৩৮ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৭৬ হাজার ৮২২ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৩ লাখ ৬৬ হাজার ৭৭৫ জন।

এদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। এখানে মোট ১০ লাখ ৫ হাজার ৬৩৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ২৫ হাজার ৬০৯ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৩৬ হাজার ৬০২ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৭ লাখ ৫২ হাজার ৭৯৭ জন। আর মৃত্যু হয়েছে ১১ হাজার ৯৩৭ জনের।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৯৬ হাজার ৩২৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৪৯৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৬ হাজার ৯৬৩ জন।

facebook sharing button
twitter sharing button
pinterest sharing button
email sharing button
messenger sharing button
sharethis sharing button