আজকের দিন তারিখ ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস সিরিজ জয়ের লক্ষ্যে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

সিরিজ জয়ের লক্ষ্যে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ২০, ২০২২ , ২:০৮ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ানডেতে ২০ বছরের পুরনো ইতিহাস ভেঙে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এবার দ্বিতীয় ওয়ানডে জিতে সিরিজ নিশ্চিত করে ইতিহাসে নতুন অধ্যায় লেখার লক্ষ্য টাইগারদের। সেটিকে সামনে রেখে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।
জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নেমেছে দুই দল। আজ আত্মবিশ্বাসী বাংলাদেশ জয় নিয়ে সিরিজ নিশ্চিত করতে চায়। একই সঙ্গে আইসিসি ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে নিজেদের শীর্ষস্থান আরও পাকাপোক্ত করার লক্ষ্য। সে জন্য প্রথম ম্যাচের একাদশটিই আজ খেলছে।
অন্যদিকে, সম্পূর্ণ বিপরীত চিত্র প্রোটিয়া শিবিরে। দলটি সুপার লিগের দশ নম্বরে অবস্থান করছে। বিশ্বকাপে সরাসরি সুযোগ পেতে হলে এই ম্যাচ জয়ের কোনো বিকল্প নেই। প্রথম ম্যাচ হেরে কিছুটা চাপেও রয়েছে। সিরিজে সমতা আনতে হলেও ম্যাচটি জিততে হবে। তাই দলে তিন পরিবর্তন আনা হয়েছে। একাদশে ফিরেছেন উইকেটকিপার ব্যাটার কুইন্টন ডি কুক, ওয়াইন পারনেল ও স্পিনার তাবরেজ শামসি। তাদের জায়গা দিতে সাইডবেঞ্চে বসতে হয়েছে এইডেন মার্করাম, আন্দিলে ফেহলুকওয়েও ও মার্কো জানসেনকে।
বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), ইয়াসির আলি রাব্বি, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাস ও মুস্তাফিজুর রহমান।