আজকের দিন তারিখ ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ সাংবাদিক নাদিম হত্যা : ইউপি চেয়ারম্যান বাবুর ৫ দিনের রিমান্ড

সাংবাদিক নাদিম হত্যা : ইউপি চেয়ারম্যান বাবুর ৫ দিনের রিমান্ড


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ১৮, ২০২৩ , ৪:৪২ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


জামালপুর প্রতিনিধি ও বকশীগঞ্জ সংবাদদাতা : জামালাপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বাদীপক্ষের আইনজীবী মো. ইউসুফ আলী এসব তথ্য নিশ্চিত করেছেন।
রোববার (১৮ জুন) জামালপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদের আদালত এ আদেশ দেন। এই মামলায় আসামি রেজাউল করিম ও মনিরুল ইসলাম মনিরের ৪ দিন ও জাকিরুল ইসলামের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।
শনিবার এই মামলার বাকি ৯ আসামিকে আদালতে তোলা হলে জেল হাজতে পাঠানো হয়। পরে আজ (রোববার) একই আদালতে তাদের ৪ জনের চারদিন ও ৫ জনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন। তারা হলেন মো. গোলাম কিবরিয়া সুমন (৪৩), মো. মিলন (২৫), মো. তোফাজ্জল (৪০), আইনাল হক (৫৫), কফিল উদ্দিন (৫৫), ফজলু মিয়া (৩৫), মো. শহিদ (৪০), মকবুল (৩৫) ও মো. ওহিদুজ্জামান (৩০) রোববার বাদীপক্ষের আইনজীবী মো. ইউসুফ আলী বলেন, সাংবাদিক নাদিম হত্যা মামলার মূল আসামি মাহমুদুল আলম বাবুসহ চারজনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বিজ্ঞ আদালত দুই পক্ষের বক্তব্য শুনে মূল আসামি মাহমুদুল আলম বাবু চেয়ারম্যানের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। বাকি তিনজনের মধ্যে দুইজনের ৪ দিন রিমান্ড ও একজনের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। আসামিদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল।
গত ১৪ জুন রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। ১৫ জুন বেলা পৌনে ৩টার দিকে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। নিহত নাদিম বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর করেসপন্ডেন্ট ছিলেন। এ ঘটনায় সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখসহ আরও ২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় এ পর্যন্ত ১৩ জন গ্রেপ্তার হয়েছেন। এর মধ্যে পুলিশ গ্রেপ্তার করেছে ৯ জনকে। আর র‍্যাবের হাতে গ্রেপ্তার হয়েছেন চারজন।