আজকের দিন তারিখ ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি ষড়যন্ত্রের মাধ্যমেই বিএনপির জন্ম

ষড়যন্ত্রের মাধ্যমেই বিএনপির জন্ম


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৫, ২০১৬ , ৯:২০ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


Chatroleagueকাগজ অনলাইন প্রতিবেদক: আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম বলেছেন, বিএনপি এমন একটি রাজনৈতিক দল, যার জন্ম হয়েছে ষড়যন্ত্রের মাধ্যমে এবং এখন মানুষ হত্যার মধ্য দিয়ে তারা ক্ষমতায় যেতে চায়।
তিনি বলেন, বিএনপি মানুষের ভাগ্য উন্নয়ন করতে চায় না। উন্নয়নের যাত্রাকে ব্যহত করার জন্য তারা ষড়যন্ত্রে লিপ্ত। ইসরাইল এর মোসাদের সাথে বৈঠক করে আওয়ামীলীগ সরকারকে উৎখাত করতে চায়। তাই এই দলটির সকল ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবেলার করতে হবে।
গতকাল রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ছাত্রলীগ আয়োজিত বৃক্ষরোপন কর্মসূচী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ছাত্রলীগের উদ্দেশ্যে তিনি বলেন, পরিবেশ এমন একটা জিনিস যাকে বাদ দিয়ে কোন কিছু করা যাবে না। তাই এর ভারসাম্য রক্ষার জন্য শুধু দু’একটি গাছ লাগালে হবে না, এটির পরিচর্যা এবং বেড়ে ওঠতে সার্বক্ষণিক ক্রিয়াশীল থাকতে হবে।
তিনি বলেন, আমাদের নেত্রী জাতিসংঘের কাছ থেকে এই পরিবেশ বিষয়ে অবদান রাখায় চ্যাম্পিয়ন অব দ্যা আর্থ পুরস্কারে ভূষিত হয়েছেন যার মাধ্যমে আমাদের উন্নয়নের স্বীকৃতি দেয়া হয়েছে। যার ফলে আমাদের দায়িত্ব বৃদ্ধি পেয়েছে। জাতিসংঘ যে আমাদের উপর আস্থা রেখেছে তার প্রতিদান দেয়ার জন্য আমাদের কাজ করতে হবে।
আলোচনা সভায় বন ও পরিবেশ উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, বর্তমান সরকার পরিবেশ বান্ধব দেশ গঠনে বদ্ধপরিকর। এজন্য আমাদের সকলকে এগিয়ে আসতে হবে।
সভা শেষে দিবসটি উপলক্ষে একটি র‌্যালী বের করা হয় এবং ধরিত্রিতে প্রধানমন্ত্রীর অবদান নিয়ে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়।
ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন এর সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য দেন ঢাবি ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমুখ।