আজকের দিন তারিখ ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য লেনদেন কমেছে শেয়ারবাজারে

লেনদেন কমেছে শেয়ারবাজারে


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২৬, ২০২৩ , ৫:১৭ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক :  দেশের শেয়ারবাজারে বুধবার (২৬ জুলাই) সূচকের মিশ্রপ্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৩২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক শূন্য দশমিক শূন্য ৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭৩ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে ২ হাজার ১৬০ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট ৩৪৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৮৭টি কোম্পানির। দরপতন হয়েছে ৭২টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৮৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৫৩৮ কোটি ৯২ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬৬০ কোটি ৯৫ লাখ টাকা। এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই শূন্য দশমিক ৪০ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৭১০ পয়েন্টে অবস্থান করছে। এ ছাড়া, সিএসসিএক্স শূন্য দশমিক ৫০ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৮৪ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৩ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৪৪ পয়েন্টে অবস্থান করছে।