আজকের দিন তারিখ ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় রোজিনা ইসলামের ন্যায় বিচার পাওয়া নিয়ে আইনমন্ত্রীর আশ্বাস

রোজিনা ইসলামের ন্যায় বিচার পাওয়া নিয়ে আইনমন্ত্রীর আশ্বাস


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ১৯, ২০২১ , ১০:৪২ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে ডেস্ক :   দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার, নিঃশর্ত মুক্তি পাওয়ার বিষয়ে আইনমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে যান সাংবাদিকদের একটি প্রতিনিধি দল। এসময় রোজিনা ইসলামের প্রতি কোনো অবিচার করা হবে না, তিনি ন্যায়বিচার পাবেন বলে আশ্বাস দেন আইনমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার (১৮ মে) রাতে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সভাপতি তপন বিশ্বাসের নেতৃত্বে সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকরা গুলশানের আইনমন্ত্রীর অফিসে সাক্ষাৎ করতে গেলে তিনি এই আশ্বাস দেন।

এসময়, বিএসআরএফের অর্থ সম্পাদক মাসুদুল হক বলেন, রোজিনা ইসলামের ন্যায়বিচার পাওয়ার ক্ষেত্রে আইনমন্ত্রীর সঙ্গে দেখা করলে কোনো অবিচার করা হবে না বলে জানান। এ ছাড়া কারাগারে এবং চিকিৎসার ক্ষেত্রে যাতে তার কোনো অসুবিধা না হয় সেটিরও নিশ্চয়তা দেন।

পরে আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের বলেন, ‘এ রকম একটি ঘটনায় সরকার ও সাংবাদিকদের সঙ্গে দূরত্ব সৃষ্টি হোক- সেটি সরকার চায় না। পরশুদিন জামিনের শুনানি আছে, সেটি আদালত দেখবেন, সবকিছু বিবেচনা করবেন। তবে এটুকু বলতে পারি অবশ্যই তিনি ন্যায়বিচার পাবেন।’

প্রসঙ্গত, সোমবার (১৭ মে) করোনাভাইরাসের ভ্যাকসিনের সরকারি নথির ছবি তোলার অভিযোগে দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে পাঁচ ঘণ্টা আটকে রাখার পর শাহবাগ থানা পুলিশে সোপর্দ করে স্বাস্থ্য মন্ত্রণালয়।

এরপর মঙ্গলবার (১৮ মে) সকালে তাকে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার।

পরে রোজিনা ইসলামের রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত। এরপর প্রিজন ভ্যানে করে তাকে গাজীপুর জেলার কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারে পাঠানো হয়।