আজকের দিন তারিখ ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব রুশ বিমান হামলায় সুমি শহরে নিহত ২২

রুশ বিমান হামলায় সুমি শহরে নিহত ২২


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ৯, ২০২২ , ৫:৩৭ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :  রাশিয়ার বিমান হামলায় ইউক্রেনের সুমি শহরে অন্তত ২২ জন নিহত হয়েছেন। মঙ্গলবার রাতের এ হামলায় নিহতদের মধ্যে তিনটি শিশু রয়েছে। বুধবার বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। হামলার ঘটনাকে ‘গণহত্যা’ দাবি করে সুমির আঞ্চলিক গর্ভনর দিমিত্রো যাইভিৎস্কি বলেছেন, মঙ্গলবার সারা রাত ধরে একটি আবাসিক এলাকায় বোমা ফেলেছে রাশিয়া। এক রাতেই তিনটি বোমা…এটা ছিল ভয়াবহ একটি রাত।

হামলায় এক বাড়ির নয়জন নিহত হয়েছেন। এছাড়াও ছয়টি বাড়ি ধ্বংসসহ আরও অন্তত ২০টি বাড়ি আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এর আগে প্রায় পাঁচ হাজার মানুষকে সুমি থেকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে বলে জানিয়েছিল সুমি শহর কর্তৃপক্ষ।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক আগ্রাসন শুরু করে রাশিয়া। ইউক্রেনের রাজধানী কিয়েভসহ বিভিন্ন শহরে ক্ষেপণাস্ত্র হামলাও শুরু করে রুশ বাহিনী। যুদ্ধে দুই পক্ষেরই ব্যাপক প্রাণহানীর খবর পাওয়া যাচ্ছে। ইতোমধ্যে যুদ্ধের কারণে ইউক্রেন ছেড়েছেন ২০ লাখের বেশি মানুষ। তারা প্রতিবেশি দেশগুলোতে আশ্রয় নিয়েছেন।

সূত্র জানায়, রুশ সীমান্তবর্তী ইউক্রেনের শহরগুলো ঘিরে রেখেছে রাশিয়ার সেনা বাহিনী; হামলা চলছে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভেও।