আজকের দিন তারিখ ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস/////, রাজনীতি রাষ্ট্রদ্রোহের মামলায় আসলাম চৌধুরী রিমান্ড শেষে কারাগারে

রাষ্ট্রদ্রোহের মামলায় আসলাম চৌধুরী রিমান্ড শেষে কারাগারে


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৩, ২০১৬ , ৪:১৩ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////,রাজনীতি


2কাগজ অনলাইন প্রতিবেদক: সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে রাষ্ট্রদ্রোহের মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব এম আসলাম চৌধুরীর রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ সোমবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট এসএম মাসুদ জামান শুনানি শেষে কারাগারে পাঠানোর এই আদেশ।

এর আগে গত ৩১ মে আসলাম চৌধুরী ৭ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। ওই রিমান্ড শেষে গত ৬ জুন ফের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এই রিমান্ড শেষে আজ সোমবার তাকে আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের ইন্সপেক্টর ফজলুল হক।

মামলায় বলা হয়, আসলাম চৌধুর গত ৫ মার্চ থেকে ৯ মার্চ পর্যন্ত্ ভারতে অবস্থানকালে আইনানুগভাবে প্রতিষ্ঠিত বাংলাদেশ সরকারকে উৎখাতের জন্য বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক বহিভূত রাষ্ট্র ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদ এর এজেন্ট মোন্দি এন সাফাদির সঙ্গে সাক্ষাত করেন। যার কিছু ছবি গনমাধ্যমে প্রকাশিত হয়। উক্ত আসামীকে গ্রেপ্তারের পর যে জানায় যে, ওই সময় ভারতে অবস্থান করে মোসাদ এর এজেন্ট মোন্দির সঙ্গে ভারতের বিভিন্ন স্থানে বৈঠক করে বাংলাদেশ সরকারকে উৎখাতের ষড়যন্ত্র করেছেন। উক্ত ষড়যন্ত্রের অংশ হিসেবে সরকারকে অবৈধভাবে উৎখাতের জন্য দেশে সন্ত্রাস, নাশকতা ও বিদ্বেষ সৃষ্টির উদ্যোগ গ্রহণ করেন যা দেশে অখন্ডতা, স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতি হুমকি স্বরূপ এবং রাষ্ট্রদ্রোহের শামিল।

উল্লেখ্য, গত ১৫ মে সন্ধ্যায় রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে আসলামকে গ্রেপ্তার করে ডিবি। পরদিন ফৌজদারি কার্যবিধির (সন্দেহজনক) ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে তাঁকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়। গ্রেপ্তারের আগে আসলাম চৌধুরীসহ সাত জনের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ৫৪ ধারার রিমান্ডের পরই রাষ্ট্রদ্রোহের মামলা করা হয়।