আজকের দিন তারিখ ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় রাজশাহীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জেএমবি সদস্য জামাল নিহত

রাজশাহীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জেএমবি সদস্য জামাল নিহত


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৭, ২০১৬ , ১১:০৫ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়


3রাজশাহী: রাজশাহীর বাগমারার সৈয়দপুর গ্রামে আহমদিয়া সম্প্রদায়ের মসজিদে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় জড়িত জেএমবি’র সদস্য জামাল উদ্দিন পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে।

নিহত জামাল উদ্দিন চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার লক্ষ্মীপুর কালিনগর গ্রামের তাবজুল হকের ছেলে। সে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র আত্মঘাতী দলের সদস্য ছিল।

সোমবার (০৬ জুন) দিনগত রাত সাড়ে তিনটার দিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ফরাদপুর চাপড়া এলাকায় এ ঘটনা ঘটে।

ভোর ৫টার দিকে ময়নাতদন্তের জন্য জামালের মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের মর্গে নেওয়া হয়।

সোমবার দিনগত রাত সাড়ে ১১টার দিকে রাজশাহী জেলা পুলিশের একটি দল চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাবুডাইং এলাকা থেকে জামালকে গ্রেফতার করে। তার স্বীকারোক্তি অনুযায়ী, গোদাগাড়ীর ফরাদপুরে অভিযানে যাওয়ার সময় ‘বন্দুকযুদ্ধে’র এ ঘটনা ঘটে।

এর আগে বাগমারায় মসজিদে আত্মঘাতী বোমা হামলায় জড়িত থাকার কথা পুলিশের কাছে স্বীকার করে জামাল। সে জানায়, আত্মঘাতী হামলায় অংশ নেওয়া তারেক চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রূপনগর গ্রামের আবু সালেকের ছেলে। সে চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র ছিলো। রাতেই অভিযান চালিয়ে পুলিশ তারেকের মা তসলিমা বেগমকে আটক করেছে।

গত বছরের ২৫ ডিসেম্বর জুমার নামাজের সময় মসজিদে আত্মঘাতী বোমায় নিহত হয় তারেক। তারেকের পরিচয় শনাক্ত ও তার সহযোগী জামালকে ধরিয়ে দিতে রাজশাহী জেলা পুলিশের পক্ষ থেকে লাখ টাকা পুরস্কারও ঘোষণা করা হয়েছিল।