আজকের দিন তারিখ ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন রাকিব রাফি’র কথা ও সুরে ‘একাত্তরের বীর বাঙালি’

রাকিব রাফি’র কথা ও সুরে ‘একাত্তরের বীর বাঙালি’


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ১৪, ২০২১ , ৩:৫৪ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে ডেস্ক :   ১৯৭১ সালের সকল মুক্তিযোদ্ধাদের স্মরণে প্রকাশ হলো ‘টি আর মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে ‘একাত্তরের বীর বাঙালি’ শিরোনামের একটি গান। সকল যোদ্ধাদের উৎসর্গ করা অসাধারণ গানটি গেয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী আকাশ মাহমুদ, তার সাথে কন্ঠ দিয়েছেন তৌহিদুর রহমান, রাকিব রাফি এবং শিহাব আশরাফুল। গানটির কথা ও সুর করেছেন রাকিব রাফি এবং সঙ্গীত আয়োজন করেছেন শিহাব আশরাফুল। ভিডিও নির্মাণ করেছেন আশিক মাহমুদ।

গানের গীতিকার ও সুরকার রাকিব রাফি বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধে যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের এই স্বাধীনতা। তাদেরকে স্মরণে মূলত গানটি লেখা। সহজ সুন্দর কথা দিয়ে আমি সেই একাত্তরের বীর বাঙালি দের নিয়ে লেখার দুঃসাহস করেছি। জানিনা কতটুকু পেয়েছি। সর্বশেষ প্রিয় দর্শকদের কাছে আমার অনুরোধ সবসময় দেশকে ভালবাসবেন এবং দেশের সকল শহীদদের স্মরণ করবেন সবসময় এবং বাংলা দেশের গানের সাথে থাকবেন।

গানটির কন্ঠ শিল্পী আকাশ মাহমুদ বলেন, দেশাত্মবোধক গানের কাজ করার অনুভূতি সবসময়ই অন্যরকম। এত সুন্দর একটি কাজের সাথে থাকতে পেরে খুব ভালো লাগছে। আশা করছি গানটি দেখলে এবং শুনলে সকলের মাঝে একটু হলেও দেশ প্রেম বাড়বে।

তৌহিদুর রহমান বলেন, বিজয় দিবস মানে শুধু আনন্দ নয়। যাদের আত্মত্যাগের বিনিময়ে আজ আমাদের এই দেশটা স্বাধীন হয়েছে তাদেরকে অবশ্যই শ্রদ্ধার সাথে স্মরণ করি। তাদের প্রতি শ্রদ্ধাবোধ থেকেই আমাদের গানটি করা হয়েছে।

সংগীত পরিচালক শিহাব আশরাফুল বলেন, একাত্তরের যোদ্ধাদের নিজ দেশের প্রতি ভালোবাসার ফলে যে দুঃখ-কষ্ট দুর্দশার মাঝে থেকেও প্রাণপণ লড়ে গেছেন তাই তাদের স্মরণ করে আমি আমার দিক থেকে মিউজিক টাকে এমনভাবে সাজিয়েছি যাতে তরুণদের মাঝে অন্যরকম একটি দেশ প্রেম কাজ করে। জানিনা কতটুকু পেরেছি। আশা করি সবাই গানটি শুনলে বুঝতে পারবেন।

গানটির ভিডিও নির্মাতা আশিক মাহমুদ বলেন, দেশের গান করা বরাবরের মতোই সম্মানজনক। যা আমাদের দেশের প্রতি শ্রদ্ধাবোধ বাড়ায়। অল্প সময়ের মধ্যে এই গানটি আপনাদের মাঝে নিয়ে এসেছি।