আজকের দিন তারিখ ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ম্যাচ জয়ের থেকে টিকে থাকাটাই বড় চ্যালেঞ্জ

ম্যাচ জয়ের থেকে টিকে থাকাটাই বড় চ্যালেঞ্জ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২৫, ২০২১ , ৩:৫৭ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক :   নতুন বছরের প্রথম দিনে বাংলাদেশ নিউজিল্যান্ডের টেষ্ট সিরিজের প্রথম ম্যাচ। আর এ ম্যাচ নিয়ে আশাবাদী বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তিনি মনে করেন এই সিরিজে জয়ের চেয়ে ম্যাচে টিকে থাকাটাই এখন বড় চ্যালেঞ্জ। বাংলাদেশ-এর আগে নিউজিল্যান্ডের সঙ্গে ৯ টি টেস্ট ম্যাচ খেললেও জিততে পারেনি একটিও। এর মধ্যে পাঁচটি ম্যাচেই হেরেছে ইনিংস ব্যবধানে, এছাড়া ৯ উইকেটের ব্যবধানে দুইবার, ৭ উইকেটে একবার আর একটি হার ১২১ রানের। এর মধ্যে কেবল বাংলাদেশ পঞ্চম দিন পর্যন্ত লড়াইয়ে ছিল ২০১৭ সালের ওয়েলিংটন টেস্টে।

বাংলাদেশ দল গত শুক্রবার ক্রাইস্টচার্চ ছেড়ে তাওরাঙ্গায় পৌঁছেছে। তাওরাঙ্গার জমজ শহর মাউন্ট মঙ্গানুইতে হবে সিরিজের প্রথম টেস্টটি। তাওরাঙ্গায় পৌঁছে বাংলাদেশ দল শনিবার বড়দিনের ছুটি কাটাচ্ছে বাংলাদেশ দল। আগামীকাল থেকে অবশ্য আবারও অনুশীলনে ফিরবে টাইগাররা। খালেদ মাহমুদ সুজন বলেন, আজকে আমাদের ডেঅফ, কারণ আজকে ক্রিসমাস এখানে, সবার এখানে ছুটি, কেউ কাজ করবে না। ছেলেদেরও আজকে ছুটি। আমরা খুব ভালো ট্রেনিং করে এসেছি ক্রাইস্টচার্চে। গতকাল জিম সেশন ছিল। আগামী দুই দিন, মানে ২৬ ও ২৭ ডিসেম্বর আমরা ট্রেনিং করব। আশা করি কঠোর ও ভালো ট্রেনিং হবে।

তিনি আরও বলেন, ২৮-২৯ তারিখ আমাদের একটা প্র্যাকটিস ম্যাচ আছে, ৩০ তারিখ ব্রেক হবে আমাদের। এরপর ৩১ ডিসেম্বর শেষ অনুশীলন করবো এরপর আমরা ১ তারিখ আমরা প্রথম টেস্ট খেলবো। সো ফার সো গুড মাশাআল্লাহ ছেলেরা সবাই ভালো আছে, ফিট আছে, প্র্যাকটিসও খুব ভালো হচ্ছে। আমরা আশাবাদী ভালো ক্রিকেট খেলার ব্যাপারে।

তিনি এর সঙ্গে আরও যোগ করেন, এর আগে আমরা নিউজিল্যান্ডে ১০টা টেস্ট ম্যাচ খেলেছি যার রেকর্ড খুব একটা ভালো না। শুধুমাত্র ২০১৬ সালের ম্যাচটা বাদে, যেখানে আমরা পঞ্চম দিন টি সেশনের পরে হেরেছিলাম। তো ঐ ম্যাচটাকে আমাদের অনুপ্রেরণা হিসেবে নিচ্ছি যে ঐ ম্যাচে যদি ৮ উইকেটে ৫৯৫ রান করতে পারি,… আমরা (ইনিংস) ডিক্লেয়ার করেছিলাম ঐ ম্যাচে… ঐ জায়গা থেকে চাই ভালো কিছু করতে। ইনশাআল্লাহ্‌। আল্লাহ্‌ ভরসা।