আজকের দিন তারিখ ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিজ্ঞান ও প্রযুক্তি মোবাইলে বাড়তি শুল্ক প্রত্যাহারের দাবি তারানার

মোবাইলে বাড়তি শুল্ক প্রত্যাহারের দাবি তারানার


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৭, ২০১৬ , ১১:৫৪ পূর্বাহ্ণ | বিভাগ: বিজ্ঞান ও প্রযুক্তি


taranaকাগজ অনলাইন প্রতিবেদক: শুল্ক হার বৃদ্ধির কারণে জনগণের মধ্যে মোবাইল ফোন সেবা সম্প্রসারণ বাধাগ্রস্ত হবে বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। এজন্য মোবাইলে বাড়তি শুল্ক প্রত্যাহারের দাবি জানিয়েছেন তিনি।

সোমবার বিকেলে সিম নিবন্ধন বিষয় নিয়ে অপারেটরদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে একথা বলেন তিনি।

তিনি জানান, মোবাইল ফোন সেবায় সম্পূরক শুল্ক বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহারের সুপারিশ করে অর্থমন্ত্রীকে চিঠি পাঠাবেন। সম্প্রতি সংসদে বাজেটের উপর আলোচনায় তারানা বলেন, ‘শুল্ক প্রত্যাহারে আমি অর্থমন্ত্রীর কাছে চিঠি দেব।’

তিনি বলেন, আমি বাজেটের আগেই অর্থমন্ত্রীকে চিঠি দিয়ে জানিয়েছিলাম মোবাইল ফোনের কথা বলার উপর কোনো কর আরোপ না করার জন্য। এসআরও পাওয়ার পরপরই মোবাইল অপারেটররা গ্রাহকদের কাছ থেকে নতুন হারে টাকা কাটা শুরু করেছে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে আমি অনুরোধ করেছিলাম এ শিল্পটাকে বেড়ে উঠতে দেই। চিঠিটি আমি অর্থ মন্ত্রণালয়ে পাঠিয়েছিলাম। বাজেট বক্তৃতায় তার রিফ্লেকশনটা আমি পাইনি।

বাজেট প্রস্তাবের রাতেই জাতীয় রাজস্ব বোর্ড একটি এসআরও জারি করে সকল মোবাইল অপারেটরদের ভয়েস কল, ইন্টারনেট ডাটা, এসএমএসসহ সিমের মাধ্যমে দেওয়া সকল সেবার ওপর শুল্ক বৃদ্ধির নির্দেশনা দিলে সাথে সাথেই তা বাস্তবায়ন করে অপারেটরগুলো।