আজকের দিন তারিখ ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় মেট্রোরেলের মাসিক ভাড়া অনেক কম: তথ্যমন্ত্রী

মেট্রোরেলের মাসিক ভাড়া অনেক কম: তথ্যমন্ত্রী


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২৭, ২০২২ , ৬:০৩ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে প্রতিবেদক :   তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মেট্রোরেলের মাসিক ভাড়া অনেক কম। আমাদের দেশে মেট্রোরেল হবে, তা কেউ ভাবেনি। আমার নির্বাচনী এলাকার লোকজনকে এনে আমি মেট্রোরেলে চড়াবো। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। ধীরে ধীরে মেট্রোরেল আরও সম্প্রসারিত হবে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, মেট্রোরেলের প্রতিদিনের টিকিটের ভাড়া একটু বেশি হলেও মাসিক বা ত্রৈমাসিক টিকিট কিনলে ভাড়া অনেক কম পড়বে। দেশে মেট্রোরেল চালু হচ্ছে, সেটিই অনেক বড় ব্যাপার।

গুম-খুন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, এদেশে গুম-খুনের রাজনীতি জিয়াউর রহমানই শুরু করেছিলেন। জিয়াউর রহমানের আমলে পুরো দেশটাকে কারাগার বানানো হয়েছিল। তখন আওয়ামী লীগের হাজারো নেতাকর্মীকে গুম, খুন করা হয়েছে। খালেদা জিয়াও তার আমলে এই দেশটাকে একই কায়দায় কারাগারে বানিয়েছিলেন।

তিনি আরও বলেন, গুম-খুন জিয়া বাংলাদেশে শুরু করেন। আজ ‘মায়ের কান্না’র সদস্যরা রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন। যাদের পরিবারের সদস্যদের জিয়ার আমলে বিনাবিচারে হত্যা করা হয়েছে। জিয়াউর রহমানের আমলে পুরো দেশকে কারাগার বানানো হয়েছিল। ১৩, ১৪, ১৫ সালে খালেদা জিয়ার আহ্বানে যাদের আগুনে পুড়িয়ে মেরেছে, তাদের স্বজনদের কান্না বাতাসে ভেসে বেড়াচ্ছে। বিএনপি নেতাদের জামিন সংক্রান্ত বিষয়ে বলেন, বাংলাদেশের আদালত স্বাধীন। যাদের জামিন দেওয়া সম্ভব তাদের জামিন দিচ্ছেন। আমান উল্লাহসহ অনেকেই জামিন পেয়েছেন।

৩০ ডিসেম্বর বিএনপির গণমিছিল প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, গত ১০ ডিসেম্বর বিএনপির খেলা দেখেছি। তারা এমন হারা হেরেছে যে আর কী খেলা দেখাবে। ফেসবুকে দেখেছি গরুর হাটে সমাবেশের পর একটি ঘোড়া তিনটি ডিম পেড়েছে। আমি তো মনে করি ৩০ ডিসেম্বর গাধার ডিম পাড়বে।

তিনি আরও বলেন, নকশাবহির্ভূত ১৫ তলার অনুমোদন নিয়ে ২১ তলা বানিয়েছে হোটেল সারিনা। দুদক খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছে। যারা আইন-প্রণেতা হতে চান তাদের আইনবহির্ভূত কাজ করা উচিত না। এমন আরও আছে।