আজকের দিন তারিখ ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ৭, ২০২৪ , ৩:৪৬ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে প্রতিবেদক : ৯ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে মিস ওয়ার্ল্ড ২০২৪ প্রতিযোগিতা। এবার মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ৭১তম আসর। চূড়ান্ত রাউন্ড হচ্ছে ভারতে। এতে বাংলাদেশ, ভারত, নেপাল ও জাপান- এশিয়ার এই চারটি দেশের চারজন প্রতিযোগীও অংশ নিচ্ছেন। এর মাধ্যমে তারা শুধু সুন্দরের প্রতিনিধিত্ব করবেন এমন নয়। একইসঙ্গে এশিয়ার প্রতিনিধিত্বের শক্তি উদ্দীপনা তাদের কণ্ঠে প্রতিফলিত হবে। ২৮ বছর বিরতির পর প্রতিযোগিতা হতে যাচ্ছে ভারতে।
নিরাপত্তাহীনতাকে কাটিয়ে তারা এমন সাহস দেখানোর সিদ্ধান্ত নিয়েছেন। এর মধ্য দিয়ে ভিন্ন মাত্রা দিতে চান তারা। এ খবর দিয়েছে অনলাইন ‘শি দ্য পিপল’।
বিশ্বজুড়ে নারীরা যখন একত্রিত হচ্ছে, তাদের শক্তিমত্তা, বুদ্ধির পরিচয় দিচ্ছেন, তখন এসব দেশের মেয়েরা তাদের দেশকে, নিজেকে তুলে ধরবেন বিশ্বমঞ্চে। ভারত থেকে নেপাল, বাংলাদেশ থেকে জাপান, নিউজিল্যান্ড থেকে পোল্যান্ড, ফ্রান্স এবং ব্রাজিলের নারীরা এই প্রতিযোগিতাকে মাতিয়ে রাখবেন। তাদের সম্পর্কে এখানে সংক্ষিপ্ত পরিচয় তুলে ধরা হলো।
এবার মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন শাম্মী ইসলাম নীলা। তিনি শৈশব থেকেই মিস ওয়ার্ল্ড হওয়ার স্বপ্ন দেখছেন। চমৎকার হাসি ঝরিয়ে নীলা বলেন, আমি যখন একেবারে ছোট্ট ছিলাম, তখন জন্মদিনে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার মুকুট কিনতাম। তারপর আয়নার সামনে দাঁড়াতাম। বলতাম- এই দেখ আমি মিস ওয়ার্ল্ড। তারপর নিজে নিজেই সেখানে নাচতাম। সেটা বাবাকে দেখাতাম। এখন আমার সেই জার্নি যেন বাস্তবের কাছাকাছি। কিন্তু আমার বাবা আর বেঁচে নেই। তবে আমি নিশ্চিত আমার ওপর বাবার আশীর্বাদ আছে। আমার স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছি। নিজের ত্বকের যত্ন নিচ্ছি। আর ভাবছি- ওকে, বাস্তবেই ঘটছে সব। আমি শেষ পর্যন্ত এই প্রতিযোগিতায়। ভারতের প্রতিনিধিত্ব করছেন সিনি শেঠি। তিনি বলেন, প্রিয়াংকা চোপরা এবং ঐশরিয়া রাইকে দেখেছি। তাদের মতো করে নিজে নিজে বাড়িতে র‌্যাম্পে হেঁটেছি। তবে এক্ষেত্রে আমার কোনো পরিকল্পনা ছিল না। শেষ পর্যন্ত সেটাই ঘটে যাচ্ছে। এ জন্য আমি কৃতজ্ঞ। করোনা মহামারির সময় নাচের শিক্ষা দিচ্ছিলেন সিনি শেঠি। ওই সময়ই মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় আকস্মিকভাবে প্রবেশ করে বসেন। নিজের ইচ্ছায়ই এতদূর এগিয়েছেন। নেপালের প্রতিনিধিত্ব করছেন প্রিয়াংকা রানি যোশি। তিনি বলেন, দেখেন সব কিছুই কল্পনা থেকে শুরু হয়। মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতাও তেমনই একটি মঞ্চ। এখানে আসতে পেরেছি। পুরো জার্নিটা আরও মজাদার আরও সহজ লাগছে।