আজকের দিন তারিখ ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব মিথ্যা বলছে তালেবান, স্বীকৃতি দেয়নি ফান্স

মিথ্যা বলছে তালেবান, স্বীকৃতি দেয়নি ফান্স


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১২, ২০২১ , ১:০৯ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক : আফগানিস্তানে তালেবানের নতুন তত্ত্বাবধায়ক সরকারকে ফ্রান্স এখনও স্বীকৃতি দেয়নি বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী জিন-ইয়েভস লি দ্রিয়ান। শনিবার রাতে এক বিবৃতিতে এ কথা জানান তিনি। বিবৃতিতে ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী জানান, তালেবান মিথ্যা বলছে। তাদের নতুন সরকারের সঙ্গে ফ্রান্স সম্পর্ক তৈরি করেনি।

এদিকে লি দ্রিয়ান দেশটির টিভিতে দেয়া এক সাক্ষাতকারে বলেন, তারা (তালেবান) বলছে, কিছু বিদেশি এবং আফগান নাগরিককে তারা দেশ ছাড়ার অনুমতি দেবে। একটি অন্তর্ভুক্তিমূলক এবং প্রতিনিধিত্বমূলক সরকারের কথা বলেছিল তারা। কিন্তু তারা মিথ্যা বলেছিল।

তিনি বলেন, তালেবানের নতুন সরকারকে স্বীকৃতি দেয়নি ফ্রান্স এবং তাদের সঙ্গে কোনো ধরনের সম্পর্কও প্রতিষ্ঠা হয়নি। আমরা তালেবানকে বিভিন্ন পদক্ষেপ নিতে দেখতে চাই। তাদের এই মুহূর্তে অর্থনৈতিক সংকট রয়েছে এবং আন্তর্জাতিক সম্পর্ক উন্নয়ন দরকার। তবে এটা তাদের ওপরই নির্ভর করছে।

আফগানিস্তানে অবস্থানরত বিদেশিদের পরবর্তীতে কিভাবে সরিয়ে নেয়া হবে সে বিষয়ে আলোচনা করতে কাতারে যাচ্ছেন এই পররাষ্ট্রমন্ত্রী। তার আগেই তিনি আভাস দিলেন যে, তালেবান সরকারের সঙ্গে ফ্রান্স এখনও সম্পর্ক প্রতিষ্ঠা করেনি।