আজকের দিন তারিখ ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ভারতের ভাবনায় নেই সাকিব, তাসকিনের স্তুতি

ভারতের ভাবনায় নেই সাকিব, তাসকিনের স্তুতি


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ১৮, ২০২৩ , ৪:৪৭ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক :  নিজের পঞ্চম বিশ্বকাপ খেলছেন সাকিব আল হাসান। ২০০৭ সালে শুরু হয়েছিল পথচলা। শুরুতেই ইতিহাসের অক্ষয় কালিতে লিখিয়ে নেন নিজের নাম। পোর্ট অব স্পেনে বিশ্বকাপে ভারতকে হারায় বাংলাদেশ। সাকিব ছিলেন সেই দলের গর্বিত সদস্য। জেতাতে অবদানও রেখেছিলেন। ৫৩ রানের ইনিংস খেলে চমকে দেন সবাইকে। পরের চার বিশ্বকাপেও ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সাকিবের পারফরম্যান্সে ছিল ধারাবাহিকতা। ২০১৯ বিশ্বকাপে বল হাতে ১ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে ৬৬ রান করেন। ২০১৫ সালে কোয়ার্টার ফাইনালে করেছিলেন কেবল ১০। এর আগে ২০১১ বিশ্বকাপে ১ উইকেট নেওয়ার পাশাপাশি করেন ৫৫ রান। সব মিলিয়ে ভারতের বিপক্ষে ২২ ওয়ানডেতে ৭৫১ রান ও ২৯ উইকেট পেয়েছেন সাকিব। যেখানে রয়েছে দুটি ম্যাচ জেতানো পারফরম্যান্স। ২০১২ সালে এশিয়া কাপে ঢাকায় ৪৯ রানের ঝড়ো ইনিংস এবং সবশেষ মুখোমুখিতে ৮০ রান ও ১ উইকেট পেয়েছেন।

পারফরম্যান্সের দিক থেকে সাকিব ভারতের বিপক্ষে বেশ সফল। কিন্তু বৃহস্পতিবার তার মাঠে নামা, না নামা নিয়ে তেমন উদ্বিগ্ন নয় ভারতীয় শিবির। নিউ জিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে চোট পাওয়ায় সাকিবকে নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। যদিও গতকাল অনুশীলনে সাকিব ছিলেন ফুরফুরে মেজাজে। বাঁহাতি ব্যাটসম্যান দিব্যি নেটে বল উড়িয়েছেন এদিক-সেদিক। তবে মাঠে না নামা পর্যন্ত তাকে নিয়ে অনিশ্চিয়তা কাটছে না। এজন্য আগামীকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

 

ভারতের পেস বোলিংয়ের বিপ্লব ঘটিয়েছিলেন ভারত অরুন। তার হাত ধরেই সামি, বুমরাহ, ভুবনেশ্বর, হার্দিক পান্ডিয়াদের উন্নতি হয়েছে। সেই ধারাবাহিকতা এখন ধরে রেখেছেন মাব্রে। ভারতের পেস বোলিং কোচ বাংলাদেশের পেস আক্রমণ নিয়েও স্তুতি ছড়ালেন। বিশেষ করে তাসকিন আহমেদকে মনে ধরেছে তার।

 

তাসকিন শেষ কয়েক বছরে যা করে দেখিয়েছে সেটাই আমরা সবাই দেখেছি। আমি মনে করি, বিশ্বে ছড়িয়ে থাকা ভালোমানের দ্রুতগতির বোলারদের মধ্যে সেও একজন। সে ভালো খেলেছে, পারফর্ম করেছে ভিন্ন ভেন্যুতে, ভিন্ন আবহাওয়াতে। পাশাপাশি বাংলাদেশেও। কারণ, সেখানে পারফর্ম করা সহজ নয়। পেসারদের জন্য বলার মতো কিছু থাকে না। কিন্তু সে যা করেছে সত্যিই ভালো বোলারের পক্ষে করা সম্ভব।’

বাকিদের নিয়ে যেটা বলবো, আপনি যখন আন্তর্জাতিক দলের স্কোয়াডে থাকবেন, জাতীয় দলকে প্রতিনিধিত্ব করবেন, তার মানে আপনি অন্যদের চেয়ে আলাদা, ভালো। ওদের স্পিনাররাও কিন্তু বেশ ভালো। দলে দুজন মেহেদী রয়েছে। দুজনই স্পিনার। তারা ভালো করছে। স্কোয়াড বেশ ভালো এবং তাদের বোলিং অ্যাটাকও।’