আজকের দিন তারিখ ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি বৃষ্টি উপেক্ষা করে চলছে বিএনপির সমাবেশ

বৃষ্টি উপেক্ষা করে চলছে বিএনপির সমাবেশ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: আগস্ট ৪, ২০২৩ , ৫:৩১ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে প্রতিবেদক :  বৃষ্টি উপেক্ষা করেই নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশ করছেন। শুক্রবার (৪ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে অস্থায়ী মঞ্চে প্রতিবাদ সমাবেশ শুরু হয়। প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জুবায়দা রহমানকে সাজা দেওয়ায় প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে দলটি।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাজধানীতে বৃষ্টি দুপুর ৩টা পর্যন্ত পুরোপুরিভাবে থামেনি। সমাবেশ শুরু হলেও এখনো সড়কে পানি জমে আছে। এমন পরিস্থিতির মধ্যেও সমাবেশ চলছে।

পূর্ব ঘোষণা অনুযায়ী শুক্রবার (৪ আগস্ট) দুপুর ২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে প্রতিবাদ সমাবেশ শুরু হয়নি। দুপুর ১২টার দিকে সমাবেশের জন্য বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে পিকআপ ভ্যানে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়। সমাবেশে যোগ দিতে কেরানীগঞ্জ থেকে অনেক নেতাকর্মী এসেছেন।

ঢাকার বিভিন্ন এলাকা থেকেও প্রচুর নেতাকর্মীরা এসে সসমাবেশস্থলে জড়ো হয়েছেন। দুপুর সাড়ে ১২টার পর বৃষ্টি শুরু হলে সমাবেশের ছন্দপতন ঘটে। বৃষ্টি থেকে বাঁচতে সমাবেশ স্থল ছেড়ে বিএনপি কার্যালয় ও আশপাশের ভবনে আশ্রয় নেন নেতাকর্মীরা। দুপুর ২টার দিকে দেখা গেছে, সমাবেশ স্থলে বৃষ্টির পানি জমে গিয়ে জলজট হয়ে গেছে। মঞ্চ ও আশপাশে পানি জমে রয়েছে। নেতাকর্মীরাও মঞ্চ ছেড়ে চলে গেছেন।

এদিকে বিএনপি প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদের সতর্ক অবস্থান নিতে দেখা গেছে।