আজকের দিন তারিখ ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব বিশ্বে মৃত্যু ও শনাক্ত কমেছে

বিশ্বে মৃত্যু ও শনাক্ত কমেছে


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২০, ২০২১ , ১০:৩৬ পূর্বাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :  করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও শনাক্ত কমেছে। এসময়ে মৃত্যু হয়েছে ৫ হাজার ৭৪৮ জনের। রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৫০ হাজার ৮৯৭ জন। এর আগে রোববার ৬ হাজার ৭৬৪ জনের মৃত্যু এবং ৪ লাখ ১৬ হাজার ৭৮৪ জনের করোনা শনাক্ত হয়েছিল। সোমবার সকাল সাড়ে ৮টায় করোনাবিষয়ক আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে। সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত ৪৭ লাখ পাঁচ হাজার ৩৮৪ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে ২২ কোটি ৯২ লাখ ৮৩ হাজার ৬৪২ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ কোটি ৫৯ লাখ তিন হাজার ৬৮৫ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত হয়েছে ৪ কোটি ২৯ লাখ ৯০৬ জন। মারা গেছেন ৬ লাখ ৯১ হাজার ৮৮০ জন। আর সুস্থ হয়েছেন ৩ কোটি ২৫ লাখ তিন হাজার ৯৯৫ জন। তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে মোট রোগী শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৪ লাখ ৭৭ হাজার ৮১৯ জনের। মারা গেছেন ৪ লাখ ৪৫ হাজার ১৬৫ জন। সুস্থ হয়েছেন ৩ কোটি ২৭ লাখ সাত হাজার ৫৮৯ জন।

এছাড়া তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে শনাক্তের সংখ্যা ২ কোটি ১২ লাখ ৩৯ হাজার ৭৮৩ জন। এর মধ্যে ৫ লাখ ৯০ হাজার ৭৮৬ জন মারা গেছেন। আর সুস্থ হয়েছেন ২ কোটি দুই লাখ ৮০ হাজার ২৯৪ জন। তালিকায় এরপরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে যুক্তরাজ্য, রাশিয়া, ফ্রান্স, তুরস্ক, ইরান, আর্জেন্টিনা, কলম্বিয়া, স্পেন ও ইতালি। তালিকায় বাংলাদেশের অবস্থান ২৮ নম্বরে।