আজকের দিন তারিখ ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস বিশ্বকাপে টিভি বিজ্ঞাপনে খরচ সেকেন্ডে ৪ লাখ টাকা

বিশ্বকাপে টিভি বিজ্ঞাপনে খরচ সেকেন্ডে ৪ লাখ টাকা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ৫, ২০২৩ , ৫:১৬ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : আজ শুরু হচ্ছে ক্রিকেটের অন্যতম বড় আসর ওয়ানডে বিশ্বকাপ। এই আসরের আর্থিক দিক নিয়েও শুরু হয়েছে আলোচনা। এর মধ্যে আছে টিভি বিজ্ঞাপনও। বিশ্বব্যাপী কোম্পানিগুলি এই আসরে নিজেদের প্রচার বাড়াতে কোটি কোটি টাকা খরচ করেছে। প্রতি সেকেন্ডে তাদের খরচ হচ্ছে ৪ লাখ টাকা। আজ আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হতে যাচ্ছে বিশ্বকাপের ১৩তম আসর। আসরজুড়ে নিজেদের কোম্পানির প্রচারের জন্য প্রচুর অর্থ খরচ করছে কোম্পানিগুলো।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে জানা গেছে, টুর্নামেন্ট চলাকালীন ব্র্যান্ডগুলো টিভি বিজ্ঞাপনের পেছনে প্রায় ২০ বিলিয়ন ভারতীয় রুপি ব্যয় করবে। ম্যাচ চলাকালীন একটি ১০ সেকেন্ডের বিজ্ঞাপনের জন্য তারা ৩ মিলিয়ন (বাংলাদেশী টাকায় প্রায় ৪ লাখ) রুপি খরচ করবে। যা গেলবারের তুলনায় ৪০ শতাংশ বেশি।

এছাড়াও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অফিসিয়াল অংশীদার কয়েকটি প্রতিষ্ঠানও বিজ্ঞাপনে অংশ নিয়েছে। এদের মধ্যে আছে সৌদি আরামকো, এমিরেটস এবং নিসান মোটর কোম্পানি। ভোগ্যপণ্য, অটোমোবাইল এবং ফোন কোম্পানির বিজ্ঞাপন থেকেও একটা বিরাট অংক লাভ করবে ভারত।