আজকের দিন তারিখ ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য বাড়তে পারে সয়াবিন তেলের দাম

বাড়তে পারে সয়াবিন তেলের দাম


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: নভেম্বর ৪, ২০২২ , ৫:২০ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে ডেস্ক :  দাম কমানোর মাত্র এক মাসের মাথায় আবারও সয়াবিন তেলের দাম বাড়াতে চান ভোজ্যতেল ব্যবসায়ীরা। এবার লিটারে ১৫ টাকা দাম বাড়ানোর প্রস্তাব দিয়েছে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফেকচারার্স অ্যাসোসিয়েশন। গত বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ে দাম বাড়ানোর এই প্রস্তাব দিয়েছে সংগঠনটি। প্রস্তাবটি পরীক্ষা করে জরুরি ভিত্তিতে প্রতিবেদন প্রেরণ করতে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনকে নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়।

ব্যবসায়ীদের নতুন প্রস্তাব অনুযায়ী ১৫ টাকা করে দাম বাড়ালে প্রতি লিটার বোতলজাত তেলের দাম দাঁড়াবে ১৯৩ টাকা এবং খোলা সয়াবিনের দাম ১৭৩ টাকা। পাঁচ লিটারের বোতলের দাম হবে ৯৫৫ টাকা।

বৃহস্পতিবার সচিবালয়ে দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত টাস্কফোর্সের চতুর্থ সভা শেষে ভোজ্যতেলের সমন্বয় করা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

তিনি বলেন, খুব শিগগিরই আবার বসে পুরো বিষয়টি পর্যালোচনা করে সয়াবিন তেলের দাম নির্ধারণ করা হবে। এর আগে, গত ৩ অক্টোবর বোতলজাত তেলের দাম লিটারে ১৪ টাকা এবং খোলা সয়াবিন লিটারে ১৭ টাকা কমিয়েছিলো ব্যবসায়ীরা। সে অনুযায়ী, বর্তমানে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল ১৭৮ টাকায় এবং খোলা সয়াবিন তেল ১৫৮ টাকায় বিক্রি হচ্ছে। ৫ লিটারের বোতল বিক্রি হচ্ছে ৮৮০ টাকায়।