আজকের দিন তারিখ ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য বানকো সিকিউরিটিজের চেয়ারম্যান মুহিত আটক

বানকো সিকিউরিটিজের চেয়ারম্যান মুহিত আটক


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ২৯, ২০২১ , ১:৫০ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য প্রতিষ্ঠান বানকো সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান আবদুল মুহিতকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করা হয়েছে। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে গ্রাহকদের ৬৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। এ ঘটনায় ডিএসই মতিঝিল থানায় একটি মামলা দায়ের করেছিল। ওই মামলার প্রেক্ষিতেই মুহিতকে আটক করা হয়। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।
সূত্র জানিয়েছে, আজ মঙ্গলবার (২৯ জুন) সকালে তাকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন থেকে আটক করা হয়। বাংলাদেশ ও যুক্তরাজ্যের দ্বৈত নাগরিক মুহিত যুক্তরাজ্যে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। এ ব্যাপারে যোগাযোগ করলে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম দিনের শেষে প্রতিনিধিকে বলেন, বানকো সিকিউরিটিজের চেয়ারম্যান শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে দেশত্যাগের চেষ্টা করছিলেন। তাকে যেতে দেওয়া হয়নি। তবে পুলিশ বা অন্য কোনো সংস্থা তাকে (মুহিত) আটকব করেছে কি-না তা তিনি নিশ্চিত করতে পারেননি। তবে অন্য একটি সূত্র জানিয়েছে, বানকোর চেয়ারম্যান মুহিতকে দুদকের কাছে হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ, চলতি বছর ডিএসইর পরিদর্শনে বানকো সিকিউরিটিজে সমন্বিত গ্রাহক হিসাবে ব্যাপক ঘাটতি পাওয়া যায়। প্রতিষ্ঠানটির গ্রাহকরা বিনিয়োগের জন্য যে পরিমাণ অর্থ জমা করেছিলেন অ্যাকাউন্টে তারচেয়ে ৬৬ কোটি টাকা কম পাওয়া যায়। প্রতিষ্ঠানের মালিক-কর্মকর্তারা এই টাকা আত্মসাৎ করেছেন বলে সন্দেহ করা হচ্ছে। এর প্রেক্ষিতে বিএসইসির অনুমোদন নিয়ে গত ১৪ জুন ডিএসইর পরিচালনা পর্ষদ ব্রোকারহাউজটির লেনদেন স্থগিত করে। একইসঙ্গে মতিঝিল থানায় একটি মামলা দায়ের করে ডিএসই।