আজকের দিন তারিখ ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস বাংলাদেশের চরম ব্যাটিং ধস

বাংলাদেশের চরম ব্যাটিং ধস


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ২০, ২০২২ , ৩:৫০ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক : আজ জিতলেই সিরিজ জয় নিশ্চিত হবে বাংলাদেশের। রচিত হবে দেশের ক্রিকেটের নতুন অধ্যায়। এমন সমীকরণ নিয়ে জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ে নামে টাইগাররা। কিন্তু প্রোটিয়া বোলারদের তোপের মুখে ব্যাটিং ধসের সম্মুখীন লাল-সবুজ বাহিনীরা। দলীয় ৮ রানের মাথায় দুই অভিজ্ঞ তামিম ইকবাল ও সাকিব আল হাসান আউট হয়ে ফিরে যান। এরপর ব্যক্তিগত ১৫ রান করে বিদায় নেন লিটন দাসও। পরে প্রাথমিক বিপর্যয় কিছুটা সামাল দেওয়ার চেষ্টা করেন মুশফিকুর রহিম ও ইয়াসির আলি রাব্বি। কিন্তু তারা দুজনও বিদায় নিয়েছে।
এতে ব্যাপক ব্যাটিং ধসের মুখে পড়েছে বাংলাদেশ। এই রিপোর্ট লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ১৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ৪৫ রান। ১০ রানে ব্যাট করছেন আফিফ হোসেন ও ১ রানে অপরাজিত মাহমুদউল্লাহ রিয়াদ।
এর আগে দলীয় ২৩ রানের মাথায় বিদায় নেন লিটন দাস। রাবাদার বলে স্কোপ করতে গিয়ে উইকেটকিপার কুইন্টন ডি কুকের হাতে ক্যাচ তুলে দেন এই ওপেনার। এরপর দলীয় ৩৪ রানের সময় প্যাভিলিয়নের পথ ধরেন ইয়াসির আলিও। তিনি আজ মাত্র ২ রান করেছেন। রাবাদার বলে কেশাভ মহারাজের হাতে ক্যাচ তুলে দেন।
স্কোরবোর্ডে আর কোনো রান যোগ করার আগে একই পথে হাঁটেন মুশফিকও। তিনি পারনেলের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন।