আজকের দিন তারিখ ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// বাংলাদেশের কাছে টিকা চায় হাঙ্গেরি ও বলিভিয়া

বাংলাদেশের কাছে টিকা চায় হাঙ্গেরি ও বলিভিয়া


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ৩১, ২০২১ , ২:০৭ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে ডেস্ক :  বাংলাদেশের কাছ থেকে ইউরোপের দেশ হাঙ্গেরি ৫ হাজার ডোজ করোনার ভ্যাকসিন চেয়েছে। এ ছাড়া বলিভিয়ার পক্ষ থেকেও বাংলাদেশের কাছে ভ্যাকসিন সহায়তা চাওয়া হয়েছে বলে সংসদে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। রোববার (৩১ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এ তথ্য জানান শাহরিয়ার আলম।

তিনি বলেছেন, ইউরোপের দেশ হাঙ্গেরি ৫ হাজার ডোজ করোনার ভ্যাকসিন চেয়েছে বাংলাদেশের কাছে। প্রধানমন্ত্রীর অনুমোদনে বাংলাদেশ থেকে সেটি পাঠানো হবে। এ ছাড়া বলিভিয়ার পক্ষ থেকেও বাংলাদেশের কাছে ভ্যাকসিন সহায়তা চাওয়া হয়েছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে।

তিনি আরো বলেন, পৃথিবীর ৩৫টি দেশ এখন পর্যন্ত ভ্যাকসিন কেনার চুক্তি করেছে। আর ২২টি দেশ ভ্যাকসিন কিনেছে, যার মধ্যে বাংলাদেশ অন্যতম।
টিকা নিয়ে গুজব রটনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘গুজব রটনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আইন আছে। আমি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করছি, বিএনপি-জামায়াতের নেতাদের বিরুদ্ধে যাতে এই আইন প্রয়োগ করা হয়। তারা ভ্যাকসিন নিয়ে বিভিন্ন রকম গুজব ছড়াচ্ছে।’