আজকের দিন তারিখ ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় বরিশাল শের ই বাংলা মেডিকেলে ১২ জনের মৃত্যু

বরিশাল শের ই বাংলা মেডিকেলে ১২ জনের মৃত্যু


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ৩০, ২০২১ , ১২:৫০ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


বরিশাল প্রতিনিধি :  গত ২৪ ঘণ্টায় বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজে করোনায় আক্রান্ত হয়ে ৪ জন এবং উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালের পরিচালক কার্যালয় থেকে জানা যায়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে ১২ জন। এর মধ্যে ৪ জনের করোনা পজিটিভ ছিল। ওই সময়ের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ রোগী। যাদের মধ্যে ১১ জন পজিটিভ ছিল। একই সময়ে বিভিন্ন উপসর্গ নিয়ে ৫৩ রোগী করোনা ওয়ার্ডে ভর্তি হন। যাদের মধ্যে ২৪ জন পজিটিভ ছিল। ২২টি আইসিইউ বেডে চিকিৎসাধীন রয়েছেন মুর্মূর্ষু ২২ রোগী।

শুক্রবার সকাল পর্যন্ত করোনা ওয়ার্ডে মোট চিকিৎসাধীন ৩২৩ রোগীর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১৪৩ জনের। বাকীরা উপসর্গ নিয়ে আইসোলেশনে রয়েছেন। এদিকে মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে প্রকাশিত গত বৃহস্পতিবার রাতের সবশেষ রিপোর্টে ১৯২ জনের নমূনা পরীক্ষায় মধ্যে ৮২ জনের করোনা পজিটিভ হয়েছে। শনাক্তের হার ৪৭.৭০ ভাগ।

২০২০ সালের মার্চ থেকে এ পর্যন্ত মেডিকেলের করোনা ওয়ার্ডে মোট ভর্তি ছিল ৬ হাজার ২৪১ জন। এদের মধ্যে ১ হাজার ৯৩৩ জনের ছিল পজিটিভ। ছাড়পত্র নিয়েছে ৪ হাজার ৮৫১ জন। এদের মধ্যে পজিটিভ ছিল ১ হাজার ৫০১ জন। ১ হাজার ৬৭ জন ব্যক্তির মৃত্যু হয়েছে। যার মধ্যে করোনা পজিটিভ ছিল ২৯৭ জনের।