আজকের দিন তারিখ ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ বরিশাল-ঝালকাঠীসহ ৮ রুটে বাস চলাচল স্বাভাবিক

বরিশাল-ঝালকাঠীসহ ৮ রুটে বাস চলাচল স্বাভাবিক


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ২৫, ২০২১ , ১২:২৪ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


বরিশাল প্রতিনিধি : বাসের যন্ত্রণাংশ চুরি ও বাস শ্রমিকদের মারধরের প্রতিবাদ ও বিচার এবং মহাসড়কে মাহিন্দ্রাসহ অবৈধ যানবাহন চলাচল নিষিদ্ধের দাবিতে বরিশাল-ঝালকাঠীসহ পশ্চিমাঞ্চলের ৮টি রুটে ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।
বৃহস্পতিবার (২৫ মার্চ) সকাল থেকে বরিশাল-ঝালকাঠী,ঝালকাঠি-ভান্ডারিয়া, বরিশাল-খুলনা, বরিশাল-পিরোজপুর, বরিশাল-মঠবাড়িয়া, বরিশাল-পাথরঘাটা, ঝালকাঠি-রাজাপুর ও ঝালকাঠি-কাঁঠালিয়া এই আট রুটে বাস চলাচল স্বাভাবিক হয়েছে। বাস চলাচলের বিষয়টি নিশ্চিত করেন ঝালকাঠি জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী। তিনি জানান, বাসের যন্ত্রণাংশ চুরি ও বাস শ্রমিকদের মারধরের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করার প্রশাসনের আশ্বাসে এ ধর্মঘট প্রত্যাহার করে বাস চলাচল স্বাভাবিক করা হয়েছে।
উল্লেখ, সোমবার (২২ মার্চ) দিনগত রাত সাড়ে ১২টার দিকে বরিশাল নগরীর রূপাতলী বাস টার্মিনালে থাকা ঝালকাঠি মালিক সমিতির বেশকয়েকটি বাসের বাহিরের যন্ত্রাংশ চুরি করে নিয়ে বাসের চাকা ছিঁদরো করে দেয় মাহিন্দ্রার মালিক ও চালকরা। তাৎক্ষণিক এ ঘটনার প্রতিবাদ করলে বাস শ্রমিকদের মারধর ও জীবননাশের হুমকি দেন মাহিন্দ্রা চালক ও মালিকরা। এ ঘটনার বিচার ও মহাসড়কে অবৈধ মাহিন্দ্রা চলাচল নিষিদ্ধের দাবিতে মঙ্গলবার (২৩ মার্চ) বেলা ১১টা থেকে অনির্দিষ্টকালের জন্য বিভিন্ন রুটের লোকাল বাস চলাচল বন্ধ ঘোষণা করে ধর্মঘটের ডাক দেন বাস ও মিনিবাস শ্রমিক এবং শ্রমিক ইউনিয়ন।