আজকের দিন তারিখ ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন পদ নিয়ে নিপুণের বিরুদ্ধে জায়েদের নতুন লড়াই

পদ নিয়ে নিপুণের বিরুদ্ধে জায়েদের নতুন লড়াই


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১৬, ২০২২ , ৩:৩৭ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে ডেস্ক :  চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের পদ নিয়ে জট এখানো খোলেনি। জায়েদ-নিপুনের এই পদের লড়াই এখন আদালতে। এর মধ্যেই নিপুণের নামে আদালত অবমাননার অভিযোগ এনে আইনি নোটিশ পাঠিয়েছেন জায়েদ খান।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) এফডিসিতে সংবাদ সম্মেলন করে নিপুণ দাবি করেন, আদালতের নির্দেশ মতে তিনিই সমিতির সাধারণ সম্পাদক রয়ে গিয়েছেন এবং শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে কাজ চালিয়ে যাবেন। কিন্তু বিষয়টি সঠিক নয় বলে দাবি করেন জায়েদ খান। আর এর পরিপ্রেক্ষিত বুধবার (১৬ ফেব্রুয়ারি) এই চিত্রনায়ক তার আইনজীবী মো. আব্দুল কাইয়ুমের মাধ্যমে আইনি নোটিশ পাঠিয়েছেন।

জায়েদের আইনজীবী বলেন, ‘চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদের ওপর গত ৯ ফেব্রুয়ারি আপিল বিভাগের চেম্বার আদালত যে স্থিতাবস্থা জারি করেছিলেন, নিপুণ আক্তার সে আদেশ মানছেন না। তিনি গতকাল (মঙ্গলবার) যে বক্তব্য দিয়েছেন তা আদালত অবমাননার শামিল! তাই তাকে সতর্ক করে নোটিশ দেওয়া হয়েছে। এরপরও যদি তিনি ওই পদে বসেন তবে আমরা আদালত অবমাননার মামলা করবো।’

এদিকে নোটিশে উল্লেখ করা হয়েছে, ‘চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে নতুন সিদ্ধান্ত জানিয়েছেন আপিল বিভাগ। তাতে স্পষ্ট উল্লেখ আছে আপাতত পদটি শূন্য থাকবে। যতদিন না আমার মক্কেলের (জায়েদ খান) করা রুলের নিষ্পত্তি হবে। কিন্তু তার আগেই নিপুণ নিজেকে সাধারণ সম্পাদক দাবি করে কার্যক্রম চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন, যা আদালত অবমাননার সামিল।’

উল্লেখ্য, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদ নিয়ে হাইকোর্টের জারি করা রুল শুনানির জন্য মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দিন রেখেছেন হাইকোর্ট। নিপুণের আইনজীবীর আবেদনে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ গতকাল মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) এ আদেশ দেন।