আজকের দিন তারিখ ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ নজর কেড়েছে গোপালগঞ্জের ২৫ মণ ওজনের ‘কালা পাহাড়’

নজর কেড়েছে গোপালগঞ্জের ২৫ মণ ওজনের ‘কালা পাহাড়’


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ৮, ২০২১ , ১:২২ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি : গোপালগঞ্জের কোটালীপাড়াবাসীর নজর কেড়েছে ২৫ মণ ওজনের ষাঁড় ‘কালা পাহাড়’। ষাঁড়টির মালিক উপজেলার কুশলা ইউনিয়নের দক্ষিণ মান্দ্রা গ্রামের খামারি হাবিবুর রহমান শেখ। সাড়ে তিন বছর ধরে তিনি হলিস্টিন ফ্রিজিয়ান জাতের এই ষাঁড়টি লালন পালন করেছেন। বিভিন্ন এলাকার লোকজন ষাঁড়টি দেখতে প্রতিদিনই খামারে ভিড় জমাচ্ছেন। তবে এখন পর্যন্ত কোনো ক্রেতাই ষাঁড়টির দাম হাকাননি। হাবিবুর রহমান শেখ জানান, ষাঁড়টি দেখতে কালো বর্ণের হওয়ার কারণে তিনি এর নাম দিয়েছেন ‘কালা পাহাড়’। এটি লম্বায় আট ফুট এবং এর উচ্চতা সাড়ে ৫ ফিট।
কাঁচা ঘাস, খৈল, ভূষি, ভুট্টা, ডালের গুড়া, খড়, চিটাগুড় খাওয়াইয়ে প্রাকৃতিকভাবে ষাঁড়টি লালন পালন করা হয়েছে বলে জানান খামারি হাবিবুর রহমান শেখ। তিনি বলেন, সাড়ে তিন বছর ধরে ষাঁড়টি লালন পালন করতে আমার প্রায় ৪ লাখ টাকা খরচ হয়েছে। বর্তমানে প্রতিদিন ষাঁড়টির পিছনে আমার ৮০০ টাকা খরচ হচ্ছে। সাত লাখ টাকা হলে ষাঁড়টি বিক্রি করবো।
মান্দ্রা গ্রামের ইব্রাহিম শেখ বলেন, জীবনে এতো বড় গরু দেখিনি। আমার মনে হ,য় কোটালীপাড়ার মধ্যে এটিই সবচেয়ে বড় গরু। হাবিবুর রহমান অনেক কষ্ট করে এই গরুটি লালন পালন করেছেন। যদি এই গরুটি এখন ভালো দামে বিক্রি করতে না পারেন তাহলে তিনি ক্ষতিসস্ত হবেন। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. পলাশ কুমার দাশ বলেন, হাবিবুর রহমানের মতো অনেক খামারিই আমাদের কাছ থেকে পরামর্শ নিয়ে ষাঁড় পালন করেছেন। খামারিরা যদি এ বছর এই ষাঁড় বিক্রি করে লাভবান হয় তাহলে আগামীতে এদের মতো অনেকেই ষাঁড় পালনে আগ্রহী হবে।