আজকের দিন তারিখ ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে সমতা আনল ইংল্যান্ড

দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে সমতা আনল ইংল্যান্ড


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২১, ২০২০ , ১১:০৬ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : ম্যাচ বাঁচানোর চেষ্টায় নেমেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ইংল্যান্ড যে জয়ের জন্য মরিয়া হয়ে উঠেছিল। সেই লড়াইয়ে জিতেছে ইংল্যান্ডই। ম্যানচেস্টার টেস্ট ১১৩ রানে জিতে তিন টেস্টের সিরিজে ইংল্যান্ড সমতা এনেছে ১-১ এ। সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট শুরু হবে ২৪ জুলাই।

পঞ্চম ও শেষদিন ওয়েস্ট ইন্ডিজের সামনে ম্যাচ জেতার জন্য ইংল্যান্ড ৩১২ রানের টার্গেট দেয়। দিনের বাকি ৮৫ ওভারে সেই টার্গেটের পেছনে ছোটার কোন সময়ই হয়নি ওয়েস্ট ইন্ডিজের। লাঞ্চে যাওয়ার আগেই হারিয়ে বসে তারা ৩ উইকেট। দ্বিতীয় সেশনে খানিকটা লড়াই করার চেষ্টা চালায় তারা। কিন্তু ইংল্যান্ডের বোলিংয়ের সামনে টিকে থাকতে পারেনি। দিনের খেলা শেষ হওয়ার ঘণ্টাখানেক আগে ৭০.১ ওভারে ১৯৮ রানে অলআউট হয়। তখনো দিনের খেলা শেষ হওয়ার মাত্র ১৫ ওভার বাকি!

শেষদিনের সকালের শুরুতে ওয়ানডে স্টাইলে ব্যাট চালিয়ে প্রথম ঘণ্টার আগেই ইংল্যান্ড ৩ উইকেটে ১২৯ রান তুলে দ্বিতীয় ইনিংসের ঘোষণা দেয়। সবমিলিয়ে ম্যাচ জিততে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন দাঁড়ায় ৩১২ রানের।

দ্বিতীয় ইনিংসের শুরুটাই হলো ওয়েস্ট ইন্ডিজের ভয়াবহ। রক্ষণাত্মক মেজাজে ব্যাটিং করেও শেষরক্ষাটা শেষ পর্যন্ত হলো না।

ব্যাটে-বলে উভয় ইনিংসে দুর্দান্ত পারফরমেন্স দেখিয়ে ম্যাচ সেরা হন বেন স্টোকস। সাউদাম্পটনে সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজ জিতেছিল ৪ উইকেটে। দ্বিতীয় টেস্ট ইংল্যান্ড জিতলো ১১৩ রানে। তৃতীয় টেস্টে জয়ী দলের হাতেই উঠবে সিরিজের ট্রফি।

সংক্ষিপ্ত স্কোর: ইংল্যান্ড ৪৬৯/৯ ডিক্লেঃ, ১২৯/৩ ডিক্লেঃ ওয়েস্ট ইন্ডিজ ২৮৭ ও ১৯৮। ফল: ইংল্যান্ড ১১৩ রানে জয়ী। ম্যাচ সেরা: বেন স্টোকস।