আজকের দিন তারিখ ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় দৌলতদিয়ার সবগুলো পল্টুন চালু হবে আজই

দৌলতদিয়ার সবগুলো পল্টুন চালু হবে আজই


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২৮, ২০২০ , ১:৫৩ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে প্রতিবেদক : বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক বলেছেন, সমন্বিত কাজের মাধ্যমে প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করে দৌলতদিয়া ঘাটের সবগুলো পল্টুন আজই চালু করা হবে। সবাই একসঙ্গে কাজ করলে অবশ্যই আমরা সবধরনের ঝুঁকি মোকাবিলা করতে পারবো।

মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে দৌলতদিয়া ঘাট পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের একথা জানান।

তিনি আরও বলেন, আসন্ন ঈদে ঘরমুখো মানুষ যাতে কোনো রকম ভোগান্তি ছাড়াই নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারে সেজন্য আমরা কাজ করছি। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশিত সকল কাজ আমরা রাজবাড়ী জেলা প্রশাসকের মাধ্যমে সমন্বয় করে বাস্তবায়ন করব।

এসময় তিনি ঘাটের সংযোগ সড়কগুলো আজকের মধ্যেই সংস্কার করার জন্য নির্দেশ দেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এবং দৌলতদিয়া ঘাট আধুনিকায়ন করার জন্য একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে বলেও তিনি জানান।

এ সময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র নির্বাহী প্রকৌশলী মো. নিজাম উদ্দিন পাঠান, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মো. আমিনুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন, বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাটের শাখা ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি প্রমুখ।

উল্লেখ্য, পদ্মার পানি অব্যাহত বৃদ্ধির কারণে দৌলতদিয়ার সবগুলো ফেরিঘাট ঝুঁকিতে রয়েছে। ইতিমধ্যে ৩ ও ৬ নং ফেরিঘাটের পল্টুনের সংযোগ সড়ক পানিতে তলিয়ে গেছে এবং সেটি সাময়িক বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ। অন্যদিকে আজ সকালে ৩নং পল্টুনের সংযোগ সড়কে একটি ট্রাক উল্টে গেলে বন্ধ হয়ে যায় ফেরি চলাচল।

বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫টি ফেরি চলছে এবং দৌলতদিয়া পয়েন্টে পদ্মার পানি ১১৯ সেন্টিমিটার বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।