আজকের দিন তারিখ ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য তিন কোম্পানির অস্বাভাবিক দর, ডিএসইর সতর্কতা জারি

তিন কোম্পানির অস্বাভাবিক দর, ডিএসইর সতর্কতা জারি


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: আগস্ট ১৯, ২০২১ , ১১:৩৬ পূর্বাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির শেয়ার দর অস্বাভাবিক হারে বাড়ছে বিধায় প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) সতর্কতা জারি করেছে। কোম্পানি তিনটি হলো : সিভিও পেট্রোকেমিক্যাল, স্টাইলক্রাফট এবং এইচআর টেক্সটাইল। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।
ডিএসই জানায়, শেয়ার দর অস্বাভাবিক বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি ডিএসই কোম্পানিগুলোকে নোটিশ পাঠায়। এর জবাবে কোম্পানিগুলোর পক্ষ থেকে জানানো হয়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই কোম্পানিগুলোর শেয়ার দর অস্বাভাবিক হারে বাড়ছে।
ডিএসইর তথ্যমতে, সিভিও পেট্রোকেমিক্যালের শেয়ার দর গত ০২ আগস্ট ছিল ১১১.৯০ টাকায়। আর ১৭ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১৬২ টাকা ৯০ পয়সায়। অর্থাৎ এই ৮ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৫০ টাকা ১০ পয়সা বা ৪৫ শতাংশ বেড়েছে।
স্টাইলক্রাফটের শেয়ার দর গত ০২ আগস্ট ছিল ১৪৯ টাকা ৭০ পয়সায়। আর ১৮ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১৯৯ টাকা ৩০ পয়সায়। অর্থাৎ এই ৯ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৪৯ টাকা ৬০ পয়সায বা ৩৩ শতাংশ বেড়েছে।
এইচআর টেক্সটাইলের শেয়ার দর গত ১০ আগস্ট ছিল ৬২ টাকা ৮০ পয়সায়। আর ১৮ আগস্ট কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৭৫ টাকা ৮০ পয়সায়।। অর্থাৎ এই ৫ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১২ টাকা ৫০ পয়সা বা ২০ শতাংশ বেড়েছে।