আজকের দিন তারিখ ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিজ্ঞান ও প্রযুক্তি ডেটিং অ্যাপ শীর্ষে লাল পোশাকের ছেলেরা

ডেটিং অ্যাপ শীর্ষে লাল পোশাকের ছেলেরা


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৬, ২০১৬ , ৮:৩১ অপরাহ্ণ | বিভাগ: বিজ্ঞান ও প্রযুক্তি


Want-To-Find-Loveকাগজ অনলাইন ডেস্ক: প্রায় সবার হাতে হাতে এখন স্মার্টফোন থাকায়, ডেটিং অ্যাপ সম্পর্কে এখন অধিকাংশেরই কম বেশি জানা থাকার কথা। কিন্তু এ ক্ষেত্রে অনেকেরই হয়তো একটি সমস্যা মোকাবেলা করতে হয়, আর তা হচ্ছে, সঙ্গী খুঁজে না পাওয়া। এর সমাধান কী?

ডেটিং অ্যাপে সহজে ছবি পেতে কী পরিধান করে ছবি দেওয়া উচিত, তা নিয়ে করা হয়েছে একটি গবেষণা। ওই গবেষণায় দেখা যায়, টিন্ডার, হ্যাপেন আর বাম্বল-এর মতো সাইটগুলোতে ছেলেদের চুলের স্টাইল নিয়ে মেয়েরা সবচেয়ে কম আগ্রহী, জানিয়েছে স্কাই নিউজ।

স্যুট জ্যাকেট আর চামড়ার সঙ্গে লেগে থাকা জিন্সের চেয়ে, ৩৮ শতাংশ মেয়ে ছেলেদের গায়ে নীল রঙয়ের পোশাক দেখে বেশি আকর্ষণ অনুভব করে।

এইচটিসি’র করা ওই জরিপে আরও জানা যায়, মেয়েদের চোখে পড়ার জন্য ছেলেদের লাল রঙয়ের পোশাক সবচেয়ে বেশি আকর্ষণীয়। আর অন্যদিকে ছেলেরা মেয়েদের শরীরচর্চার পোশাক পরা ছবি দেখে বেশি আকর্ষিত হয়।

ব্যক্তিগত স্টাইল পরামর্শক চ্যানটেলে নিডেরিক জরিপের ফলাফল নিয়ে বলেন, “মোবাইল ডেটিং অ্যাপ ব্যবহার যখন বাড়ছে, আপনার মোবাইলে আপনি কীভাবে নিজেকে ঠিকভাবে ভালো দেখাবেন, তা অনেক গুরুত্বপূর্ণ। অতীতে, প্রথম দেখায় পাওয়া মনোভাব প্রথম ডেইটেই তৈরি হত, যেখানে এখনকার দিনের সম্ভাব্য সঙ্গীরা দুই বা তিনটি ছবির উপর ভিত্তি করে প্রতিটি ছবি সরানোর সময় মূহুর্তেই সিদ্ধান্তই নিচ্ছে।”

কিন্তু, সবাই যদি ডেটিং অ্যাপে এই গবেষণার ফলাফল মেনে চলে, তবে হয়তো তা এর মাধ্যমে অনন্ত ভালোবাসার সঙ্গী খুঁজে পাওয়ার জন্য যথেষ্ট হবে না, এমনটাই ভাষ্য স্কাই নিউজ-এর। এর কারণ, জরিপে অংশ নেওয়া ২৪ শতাংশ অংশগ্রহণকারী জানিয়েছেন তারা কোন সম্পর্ক চালু হওয়ার পরও, ডেটিং অ্যাপে নিজেদের প্রোফাইল চালু রাখেন। আর নর্দার্ন আয়ারল্যান্ডে সংখ্যাটা আরও বেশি, ৩৪ শতাংশ।

বর্তমানে ডেটিং অ্যাপগুলোর শীর্ষে রয়েছে টিন্ডার। আর এতে বিশ্বব্যাপী পাঁচকোটি ব্যবহারকারী রয়েছে বলে ধারণা হরা হয়।