আজকের দিন তারিখ ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য জেসিআই ঢাকা ওয়েস্টের উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

জেসিআই ঢাকা ওয়েস্টের উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ২৩, ২০২২ , ৬:১৩ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক :  জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা ওয়েস্টের উদ্যোগে পঞ্চমবারের মতো অনুষ্ঠিত হলো জমকালো চিত্রাঙ্কন প্রতিযোগিতা ‘ব্যাটেল অব দ্য ব্রাশ ৫.০’। শুক্রবার (২১ অক্টোবর) রাজধানীর ধানমন্ডির ম্যারিয়ট কনভেনশনে এ প্রতিযোগিতা হয়। রাজধানীর ৪০টির বেশি স্কুলের দুই শতাধিক সক্ষম, শারীরিক-মানসিক প্রতিবন্ধী ও সুবিধাবঞ্চিত শিশু-কিশোর এ প্রতিযোগিতায় অংশ নেয়। এ কর্মসূচির লক্ষ্য হলো— দেশের জন্য আরও সক্রিয়, উদ্ভাবনী এবং সচেতন ভবিষ্যৎ প্রজন্ম তৈরি করা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. শহীদ আখতার হোসেন। বিশেষ অতিথি ছিলেন জাতীয় মহিলা দলের প্রাক্তন ক্রিকেটার ও বাংলাদেশের প্রথম মহিলা আন্তর্জাতিক ক্রিকেট ধারাভাষ্যকার সাথিরা জাকির জেসী। অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন জেসিআই ঢাকা ওয়েস্টের প্রেসিডেন্ট মুহাম্মাদ আলতামিশ নাবিল।

প্রতিযোগিতার বিচারক ছিলেন বরেণ্য চিত্রশিল্পী মেহেদী হক, মোরশেদ মিশু, রীশাম শাহাব তীর্থ এবং বিশ্বজিৎ গোস্বামী। ব্যাটেল অব দ্য ব্রাশ ৫.০ এর প্রধান পরামর্শক জেসিআই বাংলাদেশের সেক্রেটারি জেনারেল জিয়াউল হক ভূইয়া। সহ-আহ্বায়ক ছিলেন তানভীর হাসান, নাঈম আখতার, একে আজাদ রাফি এবং সুজাউর রহমান ইমন।

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮ থেকে ৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের সংগঠন। জেসিআই‘র সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম আছে। বিশ্বে এর সদস্য সংখ্যা ২ লাখের বেশি। বাংলাদেশে বর্তমানে জেসিআই’র ২৫টির বেশি লোকাল চ্যাপ্টার কাজ করছে। এর মধ্যে জেসিআই ঢাকা ওয়েস্ট সবচেয়ে বৃহৎ এবং প্রাচীনতম।