আজকের দিন তারিখ ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন জামালপুরে দেখা যাবে ‘গলুই’

জামালপুরে দেখা যাবে ‘গলুই’


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ১১, ২০২২ , ৩:০১ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে ডেস্ক :  শাকিব খান ও পূজা চেরি অভিনীত সরকারি অনুদানের সিনেমা ‘গলুই’। এবারের ঈদে মুক্তি পেয়েছে সিনেমাটি। তবে জামালপুরে মেলান্দহ উপজেলায় আশা সিনেমা হল ছাড়া কোনো হল নেই। তাই সিনেমাটি প্রদর্শিত হয় স্থানীয় শিল্পকলার একাডেমি, সদরের মির্জা আজম অডিটরিয়াম, মাদারগঞ্জে নুরুন্নাহার মাল্টিপারপাস অডিটোরিয়াম ও ইসলামপুরের ফরিদুল হক খান দুলাল অডিটোরিয়ামে।

কিন্তু সেখানে কোনো ‘বাণিজ্যিক সিনেমা প্রদর্শিত হবে না’ মর্মে ‘গলুই’ প্রদর্শনীতে বাধা দেন জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) মুর্শেদা জামান। তাই সেসব স্থানে বন্ধ হয়ে যায় ‘গলুই’র প্রদর্শনী। অবশেষে তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে জামালপুরের ওই অডিটোরিয়ামে ‘গলুই’র প্রদর্শনীর অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন নির্মাতা এসএ হক অলিক।

তিনি আমাদের সময় অনলাইনকে বলেন, ‘আজ বিকেলে মন্ত্রণালয় থেকে জামালপুরের জেলা প্রশাসক ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের ছবিটি প্রদর্শনী করতে বলা হয়েছে। কিছুক্ষণ আগেই এর অনুমতি দেওয়ার কথা শুনেছি। তাদের এমন সিদ্ধান্তে আমরা খুশি। এই সরকার আমাদের সিনেমা ইন্ডাস্ট্রির উন্নয়নের জন্য কাজ করছে, তার প্রমাণ আমরা আবারও পেলাম। আশা করি, “গলুই” সবার মন জয় করবেই।’

উল্লেখ্য, রোমান্টিক গল্পের সিনেমা ‘গলুই’ ২০২০-২১ অর্থ বছরে সরকারি অনুদান পায়। এর সহপ্রযোজক খোরশেদ আলম খসরু। সিনেমায় শাকিব-পূজার পাশাপাশি আরও অভিনয় করছেন আজিজুল হাকিম, সমু চৌধুরী, ঝুনা চৌধুরী প্রমুখ।

নৌকার গলুই থেকেই সিনেমার নামকরণ করা হয়েছে ‘গলুই’। এটি যেহেতু নৌকার গুরুত্বপূর্ণ অংশ, তাই এ গলুইয়ের সঙ্গে মানুষের জীবন, সম্পর্ক, পরিবার, রাষ্ট্রকে মিলিয়ে তৈরি করা হয়েছে চিত্রনাট্য। সিনেমায় শাকিবের চরিত্রের নাম লালু আর পূজার চরিত্রের নাম মালা। দুজনেই বেড়ে উঠেছেন একই এলাকায়।