আজকের দিন তারিখ ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস চীনের সেই নারী টেনিস তারকা নিখোঁজ হননি

চীনের সেই নারী টেনিস তারকা নিখোঁজ হননি


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৭, ২০২২ , ৫:২৭ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : চীনের এক শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে যৌন নিপীড়নের অভিযোগ তোলার পর গত বছর ‘নিখোঁজ’ হওয়ার যে খবর বেরিয়েছিল, তা সঠিক ছিল না বলে জানিয়েছেন দেশটির জনপ্রিয় টেনিস তারকা পেং সুয়েই। তিনি দাবি করেন, গত বছর তিনি নিখোঁজ হননি। সোমবার আল জাজিরা এ খবর জানিয়েছে। পেং গত বছরের নভেম্বরের শুরুতে অভিযোগ করেন, কয়েক বছরের সম্পর্ক থাকাকালে চীনের সাবেক ভাইস-প্রেসিডেন্ট ঝঙ গাওলি তার সঙ্গে জোরপূর্বক মিলিত হয়েছিলেন। এ অভিযোগ চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে দ্রুতই সরিয়ে নেয়া হয়। এরপর তিন সপ্তাহ পেং-এর কোনো খোঁজখবর পাওয়া যায়নি।

দৃশ্যত তার এ নিখোঁজ হওয়া নিয়ে সারা বিশ্বের গণমাধ্যমে খবর বের হয়। বিশ্ব নারী টেনিস এসোসিয়েশন এ নিয়ে উদ্বেগ প্রকাশ করে। এতে চীনের অনুষ্ঠিত টেনিস টুর্নামেন্ট বয়কটের ডাক দেয় তারা। পরে গত ১২ নভেম্বর আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) প্রেসিডেন্ট থমাস বাচের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন পেং সুয়েই। সোমবার ফরাসি স্পোর্টস সংবাদপত্র এল’ইকুয়িপের সঙ্গে এক সাক্ষাৎকারে পেং বলেন, ‘আমি কখনোই নিখোঁজ হইনি।’

তিনি জানান, তখন তাকে অনেকে যোগাযোগের জন্য বার্তা পাঠিয়েছিলেন, কিন্তু তাদের বার্তার জবাব তিনি দিতে পারেননি। তবে ঘনিষ্ট স্বজন ও বন্ধুদের সঙ্গে তখন তার যোগাযোগ ছিল বলেও জানান তিনি।