আজকের দিন তারিখ ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য চার কোম্পানির শেয়ার কিনতে হুমড়ি খেয়ে পড়ছে বিনিয়োগকারীরা

চার কোম্পানির শেয়ার কিনতে হুমড়ি খেয়ে পড়ছে বিনিয়োগকারীরা


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: আগস্ট ২৪, ২০২১ , ১১:৩৪ পূর্বাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির শেয়ার কিনতে মরিয়া হয়ে ছুটছে বিনিয়োগকারীরা। কিন্তু কোম্পানিগুলোর শেয়ার সর্বোচ্চ দরেও কেনা যাচেছ না। আজ (২৪ আগস্ট) লেনদেনের প্রথমভাগে বাই প্রেসারের কারণে কোম্পানিগুলোর শেয়ার বিক্রেতা শূন্য হয়ে পড়ে। কোম্পানিগুলোর হলো : আইপিডিসি, সাইথবাংলা ব্যাংক, রিজেন্ট টেক্সটাইল এবং মেট্রো স্পিনিং। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্যজানা গেছে।
আইপিডিসি: আগের দিন সোমবার আইপিডিসির শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৪.১০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩৪.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৭.৫০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.৪০ টাকা বা ৯.৯৭ শতাংশ বেড়েছে।
সাউথবাংলা ব্যাংক : আগের দিন সোমবার সাউথবাংলা ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর ছিল ২১.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৩.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৩.৩০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.১০ টাকা বা ৯.৯০ শতাংশ বেড়েছে।
রিজেন্ট টেক্সটাইল : আগের দিন সোমবার রিজেন্ট টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৩.৫০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৩.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪.৮০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৩০ টাকা বা ৯.৬৩ শতাংশ বেড়েছে।
মেট্রো স্পিনিং : আগের দিন সোমবার মেট্রো স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩০.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩১.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৩.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩ টাকা বা ৯.৬০ শতাংশ বেড়েছে।