আজকের দিন তারিখ ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ চাঁপাইনবাবগঞ্জে ৩ জেএমবি সদস্য গ্রেফতার, বিস্ফোরক উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জে ৩ জেএমবি সদস্য গ্রেফতার, বিস্ফোরক উদ্ধার


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১১, ২০১৬ , ৩:৪৬ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


chapai-3চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে বিস্ফোরক ও অস্ত্রসহ তিন জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১১ জুন) ভোর ৫টার দিকে তাদের গ্রেফতার করা হয়।

শিবগঞ্জ থানা পুলিশের হাতে গ্রেফতারকৃত জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যের কাছে ৫০০ গ্রাম বিস্ফোরক, ছয়টি ককটেল, একটি ওয়ান শ্যুটারগান ও এক রাউন্ড গুলি পাওয়া গেছে।

গ্রেফতারকৃত জেএমবি সদস্যরা হলেন-শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের পারচৌকা গ্রামের মাওলানা আফসার হোসেনের ছেলে শাহ ওয়ালীউল্লাহ (৩০), শ্যামপুর ইউনিয়নের পূর্ব শ্যামপুর গ্রামের মহিউদ্দিন ওরফে বিশুর ছেলে ইসারুল হক (২২) ও চককীত্তি ইউনিয়নের কৃষ্ণচন্দ্রপুর গ্রামের মৃত সেরাজউদ্দিনের ছেলে শহিদুল ইসলাম রানা (৩২)।

শিবগঞ্জ থানা সূত্র জানায়, ভোর ৫টার দিকে শিবগঞ্জের শ্যামপুর উচ্চ বিদ্যালয়ের পাশের আমবাগানে বিস্ফোরক, ককটেল ও আগ্নেয়াস্ত্রসহ শাহ ওয়ালীউল্লাহ ও ইসারুল হক গোপনে বৈঠক করছিলেন। খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এসময় তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশের অপর একটি দল চককীত্তি এলাকায় শহিদুল ইসলাম রানার বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএম মঈনুল ইসলাম জানান, গ্রেফতারকৃত তিনজনের বিরুদ্ধে জয়পুরহাটের ক্ষেতলাল এবং রাজশাহীর বোয়ালিয়া ও পবা থানায় নাশকতা, বিস্ফোরকসহ কয়েকটি মামলা রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের এএসপি (সার্কেল) ওয়ারেশ আলী জানান, গ্রেফতারকৃত তিনজন জেএমবির সক্রিয় সদস্য।

তিনি আরো জানান, তিন জেএমবি সদস্য ছাড়াও শুক্রবার (১০ জুন) রাত থেকে শনিবার ভোর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের কর্মীসহ ১৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে শিবগঞ্জ থানায় বিভিন্ন নাশকতা মামলায় ১৫ জন, সদর থানায় জামায়াত-শিবিরের দুই কর্মী ও গোমস্তাপুর থানায় জামায়াতের শুরা সদস্য আবদুল মজিদকে গ্রেফতার করা হয়েছে।