আজকের দিন তারিখ ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ ঘরমুখো মানুষের চাপ বাড়ছে দুই মহাসড়কে

ঘরমুখো মানুষের চাপ বাড়ছে দুই মহাসড়কে


পোস্ট করেছেন: delwer master | প্রকাশিত হয়েছে: এপ্রিল ৩০, ২০২২ , ১১:২৭ পূর্বাহ্ণ | বিভাগ: সারাদেশ


জেলা প্রতিনিধি গাজীপুর : ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ঈদে ঘরমুখো মানুষের ঢল নেমেছে। শনিবার (৩০ এপ্রিল) ভোর থেকেই যাত্রীদের চাপ বাড়ায় মহাসড়ক দুটিতে যানবাহনের চাপও ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। সরেজমিনে গাজীপুরের চান্দনা চৌরাস্তা, টঙ্গী স্টেশন রোড, বোর্ড বাজার, কোনাবাড়ী, শ্রীপুর, মাওনা, কালিয়াকৈরের মৌচাক, সফিপুর ও চন্দ্রা ত্রিমোড় এলাকায় যাত্রীদের ভিড় দেখা গেছে। রাতে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা বাসা, ট্রাক, পিকআপ যাত্রী নিয়ে গন্তব্যে রওনা হয়েছে।

ইদ্রিস আলী নামের ময়মনসিংহগামী একটি বাসের চালক জানান, সকালে একটি ট্রিপ নিয়ে ময়মনসিংহ যাচ্ছি। দুপুরের মধ্যে ফিরে আরেকটি ট্রিপ ধরতে হবে। যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া প্রসঙ্গে তিনি জানান, যাবার সময় পুরো যাত্রী নিয়ে যেতে পারলেও ফেরার পথে খালি বাস নিয়ে আসতে হয়। ভাড়া পুষিয়ে নিতে কিছু টাকা বেশি নেওয়া হচ্ছে। জামালপুরগামী যাত্রী একরাম হোসেন জানান, একদিন আগে তার ছুটি হলেও স্ত্রীর ছুটি হয়েছে শনিবার সকালে। স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে তিনি বাসের জন্য অপেক্ষা করছেন গাজীপুর চান্দনা চৌরাস্তায়। তবে আগের ভাড়া থেকে দুইশত টাকা বেশি দাবি করছেন চালক।

এদিকে টঙ্গী রেল স্টেশনে এবং জয়দেবপুর জংশনে সকাল থেকেই বিভিন্ন গন্তব্যে যাওয়ার জন্য যাত্রীরা ট্রেনের জন্য অপেক্ষা করছেন। অগ্রিম টিকেট নেওয়া ব্যক্তিরা ঢাকার কমলাপুর থেকে ট্রেনে করে গন্তব্যে পৌঁছাবেন। গাজীপুর সড়ক পরিবহন শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি সুলতান আহমেদ সরকার জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিআরটিএ প্রকল্পের কাজের কারণে যানজটের শঙ্কা তৈরি হয়েছিল। সে আশঙ্কা দূর করে স্বাভাবিকভাবেই যানবাহন চলছে। ফলে স্বস্তি নিয়ে বাড়ি ফিরছেন মানুষ।

গাজীপুরের সালনা (কোনাবাড়ি) হাইওয়ে থানার পরিদর্শক মো. ফিরোজ হোসেন জানান, শিল্পকারখানা ছুটি হলে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। ঘণ্টার পর ঘণ্টা সড়কে আটকা পড়ে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। যাত্রী বাড়লেও সড়কে চিরচেনা যানজট নেই। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ আল মামুন জানান, মহাসড়কে যানজট এড়াতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের চেষ্টা রয়েছে। বিপুল সংখ্যক ট্রাফিক পুলিশ মহাসড়কে কাজ করছে।