আজকের দিন তারিখ ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব গাজায় আটক জিম্মিরা আজ মুক্তি পাচ্ছে না: ইসরায়েল

গাজায় আটক জিম্মিরা আজ মুক্তি পাচ্ছে না: ইসরায়েল


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: নভেম্বর ২৩, ২০২৩ , ৩:৪৮ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক : ইসরায়েল ও হামাসের মধ্যে অস্থায়ী যুদ্ধবিরতি চুক্তির আওতায় জিম্মিদের মুক্তি শুক্রবারের আগে হচ্ছে না বলে জানিয়েছে ইসরায়েলের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা পরিষদ। রয়টার্সের খবরে বলা হয়েছে, আজ বৃহস্পতিবার বন্দীদের মুক্তির প্রত্যাশায় ছিলেন স্বজনরা। গাজায় অন্তত চার দিন যুদ্ধবিরতির লক্ষ্যে গতকাল বুধবার ভোরে ইসরায়েল ও হামাস একটি চুক্তিতে পৌঁছাতে সম্মত হয়। চুক্তির শর্ত অনুসারে, গাজায় আটক থাকা কমপক্ষে ৫০ জন জিম্মিকে মুক্তি দেবে হামাস। আর জেলে বন্দী থাকা ১৫০ জন ফিলিস্তিনিকে মুক্তি দেবে ইসরায়েল। এছাড়াও গাজায় মানবিক ত্রাণবাহী ট্রাক প্রবেশের সুযোগ দেবে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর কার্যালয়ের একটি সূত্র বলেছে, ‘গণমাধ্যম ছাড়া কেউই বলেনি যে বৃহস্পতিবার বন্দীরা মুক্তি পাবে…। শুক্রবারের আগে মুক্তির কোনো পরিকল্পনা নেই। ইসরায়েলি নিউজ পোর্টাল ওয়াইনেট বেনামী কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে, গাজায় যুদ্ধবিরতি শুক্রবারের আগে শুরু হবে না। ইসরায়েল এখনও হামাসের মুক্তির জন্য নির্ধারিত জিম্মিদের নাম পায়নি।

ফিলিস্তিনি মিডিয়া জানিয়েছে, গাজা উপত্যকায় নির্বিচার বোমাবর্ষণ অব্যাহত রেখেছে ইসরায়েল। বৃহস্পতিবার ভোরে গাজার দক্ষিণাঞ্চলীয় শহর খান ইউনিসে দুইবার আঘাত হেনেছে ইসরায়েলি বিমান ও কামানের গোলা।