আজকের দিন তারিখ ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ক্যারিবীয় কোচ ফিল সিমন্স আইসোলেশনে

ক্যারিবীয় কোচ ফিল সিমন্স আইসোলেশনে


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ২৮, ২০২০ , ৭:৫৭ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : গত ৯ জুন ইংল্যান্ডে পা রাখার পর পুরো দলের সঙ্গে দুই সপ্তাহের কোয়ারেন্টাইনে ছিলেন। এরপর মাঠে নেমে দলের অনুশীলন দেখভালও করছেন। তবে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ব্যস্ততা যখন পুরোদমে, তখনই সবার থেকে বিচ্ছিন্ন হয়ে আইসোলেশনে চলে যেতে হলো ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্সকে। আগামী পাঁচ দিন দল পরিচালনা করবেন ওয়াকিটকির মাধ্যমে, শিষ্যদের অনুশীলন পর্যবেক্ষণ করবেন হোটেলের ব্যালকনি থেকে।

ফিল সিমন্সের এই আইসোলেশনে চলে যাওয়ার কারণ করোনা পজিটিভ নয়। মূলত নিয়ম ভেঙেছেন তিনি। শুক্রবার ম্যানচেস্টারে এক ব্যক্তির শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন ক্যারিবীয় কোচ। টিমের প্রটোকল অনুযায়ী তিনি এখন দলের বাকি সদস্যদের সঙ্গে মিশবেন না। অন্তত পাঁচ দিন তাকে সবার থেকে আলাদা থাকতে হবে। এ সময়ের মধ্যে তাকে দু’বার করোনা পরীক্ষা করানো হবে।

ফল নেগেটিভ এলে তিনি পাঁচ দিন পর আগের মতো কাজ শুরু করতে পারবেন। ইংল্যান্ডের ডেইলি মেইল জানিয়েছে, কোচের জন্য বিশেষ ব্যবস্থা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। তিনি থাকবেন ওল্ড ট্র্যাফোর্ডের পার্শ্ববর্তী হিলটন হোটেলের এমন একটি কক্ষে, যেখান থেকে মাঠের ভেতর চোখ রাখা যায়। ব্যালকনিতে দাঁড়িয়ে জেসন হোল্ডারদের অনুশীলন পর্যবেক্ষণ করবেন তিনি। এ সময়ে কোনো নির্দেশনা দেওয়ার থাকলে সেটি ওয়াকিটকির মাধ্যমে মাঠে থাকা সাপোর্ট স্টাফদের জানিয়ে দেবেন। ইংল্যান্ডের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের তিন টেস্টের সিরিজ শুরুর কথা ৮ জুলাই। তার আগে ক্যারিবীয়রা নিজেদের মধ্যে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা। যার মধ্যে একটি ইতোমধ্যে শেষ হয়ে গেছে। দ্বিতীয়টি শুরু হবে আগামীকাল। প্রথমটিতে হোল্ডার ইলেভেন ও ব্রাফেট ইলেভেন নাম নিয়ে দুই দলে ভাগ হয়ে খেলেছে পুরো দল।

ওই ম্যাচে দুই ইনিংসে বোলিং করার সুযোগ থাকলেও বল হাতে নেননি হোল্ডার। আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ের এক নম্বর অলরাউন্ডার স্থানধারী হোল্ডারের হাঁটুতে ছোট্ট চোট আছে বলে জানিয়েছিলেন কোচ ফিল সিমন্স। প্রথম টেস্টের আগে অধিনায়ক সুস্থ হয়ে যাবে আশাবাদ জানিয়ে সিমন্স বলেন, ‘তার সুস্থতা এখন শতভাগের কাছাকাছি চলে এসেছে। টেস্ট ম্যাচের আগে তাকে পুরোপুরি ফিট পাওয়া যাবে।’ ইংল্যান্ড-উইন্ডিজের মধ্যকার সাউদাম্পটন টেস্ট হতে যাচ্ছে চার মাস পর প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ।