আজকের দিন তারিখ ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ কুমিল্লায় হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৫

কুমিল্লায় হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৫


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ১৮, ২০২৩ , ৪:৪৮ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লা আদর্শ সদর উপজেলার চম্পকনগর (সাতরা) এলাকার মো. রানা হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড ও ৫ জনের যাবজ্জীবন সাজা এবং ৩০ হাজার টাকা করে অর্থদণ্ডের রায় দেন আদালত। এ মামলার ১৬ জন আসামির মধ্যে ৪ জন বেকসুর খালাস পান।
রোববার (১৮ জুন) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৫ম আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসেন এ রায় দেন। রায় ঘোষণার সময় আদালতে ৯ জন আসামি উপস্থিত ও অপর আসমিরা পলাতক ছিলেন। ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন জুয়েল, শুভ, কাজল, শিপন, মোর্শেদ, আলাউদ্দিন ও রিপন এবং যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন বাদল, ইকবাল, জহিরুল ইসলাম, আনোয়ার ও সোহেল। এদের মধ্যে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি জুয়েল, শুভ, কাজল, শিপন, মোর্শেদ ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বাদল ও ইকবাল পলাতক রয়েছে। জানা যায়, ২০০৬ সালের ১ মে রাতে পূর্বশত্রুতার জের ধরে চম্পকনগর এলাকার স্যানিটারি মিস্ত্রি রানাকে হত্যা করা হয়। এ ঘটনায় রানার বাবা জাহাঙ্গীর খান ছয় জনকে আসামি করে কুমিল্লা কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ আরও দশ জনসহ মোট ১৬ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘ ১৮ বছর পর এ মামলার রায় হয়। আদালতের এপিপি অ্যাডভোকেট রফিকুল ইসলাম জানান, এ মামলার ৭ জন আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার রায় দিয়েছেন আদালত। এ রায়ে নিহতের পরিবার সন্তোষ্ট।
রায় শোনে মামলার বাদী নিহত রানার বাবা জাহাঙ্গীর খান আবেগাপ্লুত হয়ে পড়েন। দীর্ঘ ১৮ বছর পর ছেলে হত্যার বিচারের রায় পেয়ে সন্তোষ প্রকাশ করে অবিলম্বে রায় কার্যকর করার দাবি জানান তিনি।