আজকের দিন তারিখ ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব কিয়েভের পথে পাঁচ কিলোমিটার দীর্ঘ রুশ পদাতিক বাহিনী

কিয়েভের পথে পাঁচ কিলোমিটার দীর্ঘ রুশ পদাতিক বাহিনী


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ২৮, ২০২২ , ৩:৫৫ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :  ইউক্রেন এবং রাশিয়ার চলমান যুদ্ধের মধ্যে চলছে আলোচনার প্রস্তুতি। এরই মধ্যে সোমবার সকালে যুক্তরাষ্ট্রের কৃত্রিম উপগ্রহের তোলা এক ছবিতে ধরা পড়ল কিয়েভের পথে মস্কোর পাঠানো নতুন বাহিনী। ছবিতে দেখা গেছে, ইউক্রেনের রাজধানীর দিকে অগ্রসর হচ্ছে রাশিয়ার পদাতিক সৈন্যের বড় একটি বহর। যুক্তরাষ্ট্রের ওই উপগ্রহচিত্র তোলা সংস্থাটি জানিয়েছে, শেষ প্রকাশিত ছবি অনুযায়ী প্রায় পাঁচ কিমি দীর্ঘ সেই বাহিনী ছিল কিয়েভ থেকে ৪০ কিলোমিটার দূরে। বাহিনীতে ট্যাঙ্ক, জ্বালানি গাড়ি, অস্ত্রসজ্জিত গাড়ি রয়েছে। খবর আনন্দবাজার।

সংস্থাটি আরও জানায়, ছবি দেখে জানা গেছে, রুশ পদাতিক বাহিনীর ওই নতুন বহরটি ইউক্রেনের শহর ইভানকিয়েভের উত্তর-পূর্ব দিক থেকে কিয়েভের রাস্তা শেভচেঙ্কা রোড ধরেছে। সংশ্লিষ্ট আরেকটি সূত্রের দাবি, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সহযোগী চেচেন যোদ্ধারাও এগোচ্ছে কিয়েভের দিকে।

এমন পরিস্থিতিতে রুশ বাহিনী রাজধানীর দিকে আসছে জেনেও নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে কিছু করতে পারছেন না উল্লেখ করে কিয়েভের মেয়র ভিতালি ক্লিৎসকো বলেছেন, যারা আগে শহর ছেড়ে চলে গেছেন, তাদের কথা আলাদা। যারা যাননি তাদের আর কিয়েভ থেকে বেরুনোর উপায়ই নেই। কারণ, শহরের চারপাশ ঘিরে রেখেছে পুতিন বাহিনী।