আজকের দিন তারিখ ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন কলকাতার মধুরার কণ্ঠে বাংলাদেশি গান

কলকাতার মধুরার কণ্ঠে বাংলাদেশি গান


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ১৯, ২০২০ , ১০:১০ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে ডেস্ক :   ‘আকাশ ভরা মেঘের ভেলায় নাও ভাসাবো চলো আজ/ হাতটি ধরে ভিজবো না হয় মন পাখিটা ভিজে যাক/ এসো ভিজি একসাথে রিমঝিম রিমঝিম বৃষ্টিতে/ চোখে শুধু চোখ রেখে ভালোবাসি তোমাকে’- এমন কথায় সম্প্রতি বাংলাদেশি গীতিকার রেজাউর রহমান রিজভীর লেখা এবং রাজন সাহার সুর ও সঙ্গীতে গাইলেন কলকাতার মেলোডি কুইনখ্যাত শিল্পী মধুরা ভট্টাচার্য। বাংলাদেশের স্টুডিও জয়ার ব্যানারে সম্প্রতি কলকাতায় শিল্পী মধুরা ভট্টাচার্য ‘রিমঝিম বৃষ্টিতে’ শিরোনামের এই গানে কণ্ঠ দেন।

গানটি প্রসঙ্গে এক ভিডিও বার্তায় শিল্পী মধুরা ভট্টাচার্য বলেন, ‘করোনার এই সংকটকালের মধ্যেও খুব সুন্দর একটি গান রেকর্ড করলাম। বাংলাদেশের রাজন সাহার দাদার সুরে ও রেজাউর রহমান রিজভী দাদার গাওয়া এই গানটির নাম ‘রিমঝিম বৃষ্টিতে’। খুব শীঘ্রই গানটি আসতে চলেছে বাংলাদেশের স্টুডিও জয়ার ব্যানারে। এটি বর্ষার গান। আর বর্ষাকাল মানেই তো একটু প্রেমের গান। খুব মিষ্টি একটি গান। আশা করি শ্রোতাদের কাছে অনেক গানটি ভালো লাগবে।

জানা গেছে, খুব শীঘ্রই বাংলাদেশের স্টুডিও জয়ার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে ‘রিমঝিম বৃষ্টিতে’ গানটি প্রকাশিত হবে।
প্রসঙ্গত, শিল্পী মধুরা ভট্টাচার্যের শুরুটা বেশ আগে। ২০০৭ সালে একাদশ শ্রেণিতে পড়ার সময় ভারতের সঙ্গীত বিষয়ক জনপ্রিয় রিয়েলিটি শো ‘ইনডিয়ান আইডল’-এ অংশ নেন শিল্পী মধুরা ভট্টাচার্য। সেরা দশে আসতে না পারলেও সাধনা ও চেষ্টায় নিজের সঙ্গীত ক্যারিয়ারকে নিয়ে গিয়েছেন অনেক উপরে। ২০০৫ সালে ‘বহ্নিশিখা’ সিরিয়ালে প্রথম প্লেব্যাক করলেও এ পর্যন্ত কলকাতার স্টার জলসা, জি বাংলাসহ বেশ কয়েকটি টিভি চ্যানেলের অর্ধশতাধিক সিরিয়ালের শীর্ষ সঙ্গীত গেয়েছেন তিনি। তার প্লেব্যাক করা জনপ্রিয় সিরিয়ালগুলোর মধ্যে ‘বোঝে না সে বোঝেনা’, ‘মহাকাল’, ‘আরশিনগর’, ‘কী করে তোকে বলব’, ‘তুই যে আমার’ প্রভৃতি উল্লেখযোগ্য। এছাড়া তিনি বাংলা ও হিন্দি চলচ্চিত্রে প্লেব্যাক সিঙ্গার হিসেবেও কাজ করছেন। বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত ‘শিকারী’ ও ‘নবাব’ চলচ্চিত্রেও তিনি গান গেয়েছেন।