আজকের দিন তারিখ ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস উইন্ডিজকে চাপে ফেলার বুদ্ধি ফ্লপ ইংল্যান্ডের

উইন্ডিজকে চাপে ফেলার বুদ্ধি ফ্লপ ইংল্যান্ডের


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২০, ২০২০ , ১০:৫৭ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের টপ অর্ডার ব্যাটসম্যানরা ভালোই শুরু করেছিল। ক্রেগ ব্রাথওয়েট-সামারাহ ব্রুকসের ফিফটিতে ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট সহজ করে ফেলছিল তারা। টেস্টের ভাগ্যে ড্র প্রায় লিখে ফেলেছিল। কিন্তু পড়ন্ত বিকেলে ক্রিস ওকস ও স্টুয়ার্ড ব্রডের তোপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। দ্রুত ধসে যায়।

ইংল্যান্ডের প্রথম ইনিংসে করা ৯ উইকেটে ৪৬৯ রানের জবাবে অলআউট হয় ২৮৭ রানে। জয়ের সম্ভাবনা উজ্জ্বল হয়ে ওঠে ইংল্যান্ডের সামনে। দ্রুত রান বাড়িয়ে পঞ্চম দিন সকাল সকাল ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটে পাঠানোর বুদ্ধি ফাঁদেন ইংলিশ অধিনায়ক জো রুট। বেন স্টোকস  ও জস বাটলারকে নামিয়ে দেন ওপেনিংয়ে। কিন্তু ওয়েস্ট ইন্ডিজর ওপর চাপ বাড়াতে গিয়ে উল্টো বিপাকে পড়েছে ইংল্যান্ড।

চতুর্থ দিনের শেষ বেলায় দুই উইকেট হারিয়ে বসে ইংলিশরা। জস বাটলার বোল্ড হন শূন্য রানে। জ্যাক কার্লি ১১ রানে। পরে অবশ্য জো রুট ও স্টোকস মিলে দিন শেষ করেছেন ৩৭ রান তুলে। তাতে ওয়েস্ট ইন্ডিজের সামনের এরই মধ্যে লিড বেড়ে দাঁড়িয়েছে ২১৯ রান। প্রথম ইনিংস থেকে ইংলিশরা ১৮২ রানের লিড নিয়েছিল। এর আগে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের ব্রাথওয়েট ৭৫, ব্রুকস ৬৮ এবং রোস্টন চেজ ৫১ রান করেন।

এক পর্যায়ে ওয়েস্ট ইন্ডিজের রান ছিল ৪ উইকেটে ১৯৯। সেখান থেকে ৫ উইকেটে ২৪২। এরপরই ধস নামে তাদের। অলআউট হয়ে যায় ২৮৭ রানে।  ব্লাকউড ও ডউরিচ শূন্য করে ফিরে যান। জেসন হোল্ডার করেন ২ রান। শ্যানন গ্যাব্রিয়েলও মারেন ডাক। পঞ্চম দিন ইংল্যান্ড এক সেশন ব্যাট করেই ঘোষণা করতে পারে ইনিংস। টেস্টটা তাই বাঁচাতে অন্তত দুই সেশন ব্যাট করার মানসিক বল নিয়ে নামতে হবে ওয়েস্ট ইন্ডিজের।