আজকের দিন তারিখ ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ইংলিশদের ২-০ ব্যবধানে সিরিজ জয়

ইংলিশদের ২-০ ব্যবধানে সিরিজ জয়


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২, ২০২১ , ১১:৫৮ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : খেলছে যেন শুধু ইংল্যান্ড, যেখানে শ্রীলঙ্কা দর্শকের ভূমিকায়! টি-টোয়েন্টির সিরিজ জিততে কোনও বেগ পেতে হয়নি ইংলিশদের, এবার ওয়ানডে সিরিজও হেসেখেলে জিতে নিলো তারা। স্যাম কারেনের তোপে ওভালের দ্বিতীয় ওয়ানডেতে সামান্য প্রতিরোধও গড়তে পারেনি সফরকারীরা। ক্যারিয়ারে প্রথমবার ৫ উইকেট পাওয়া কারেনের স্মরণীয় রাতে ইংলিশরা ৮ উইকেটে ম্যাচ জেতার সঙ্গে ২-০ ব্যবধানে সিরিজও নিশ্চিত করেছে।
অর্থাৎ, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এক ম্যাচ আগেই নিজেদের করে নিয়েছে ইংল্যান্ড। কারেন ও ডেভিড উইলির তোপে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৪১ রান করে শ্রীলঙ্কা। সেই লক্ষ্য ইয়োন মরগান, জোর রুট ও জেসন রয়ের হাফসেঞ্চুরিতে ৪৩ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে টপকে যায় ইংলিশরা। ইংল্যান্ডের তিন ফরম্যাটে নিয়মিত মুখ স্যাম কারেন। কিন্তু অবাক করা বিষয় হলো প্রথম ৫ উইকেটের দেখা পেলেন তিনি ৪৭তম আন্তর্জাতিক ম্যাচে। আর এই প্রাপ্তিটা এলো ওভালে ১৪ হাজার দর্শকের সামনে। গ্যালারিতে সমর্থকদের উল্লাস-উদযাপনে মুহূর্তটা রাঙিয়ে নিয়েছেন ২৩ বছর বয়সী পেসার। জোফরা আর্চার ও ক্রিস ওকসের অনুপস্থিতিতে নতুন বল হাতে পাওয়ায় সুযোগটা তিনি কাজে লাগিয়েছেন দারুণভাবে। নিজের প্রথম দুই ওভারেই কারেন পেয়ে যান ৩ উইকেট। পরে আরও দুটি নিয়ে ১০ ওভারে ৪৮ রান দিয়ে নেন ৫ উইকেট।
কারেনের সঙ্গে পাল্লা দিয়ে উইকেট নিয়েছেন আরেক পেসার উইলি। শ্রীলঙ্কার হারানো বাকি ৪ উইকেট তার। ১০ ওভারে তার খরচ ৬৪ রান। এই দুই পেসারের তোপের মুখে ধনাঞ্জয়া ডি সিলভা খেলেছেন অসাধারণ এক ইনিংস। টপ অর্ডারের ব্যর্থতার মাঝে ৯১ বলে খেলেন ৯১ রানের ইনিংস, যাতে ছিল ১৩ বাউন্ডারির মার। দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান করেছেন দাসুন শানাকা। ২৪২ রানের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতেই ইংল্যান্ড পেয়ে যায় ৭৬ রান। জনি বেয়ারস্টো ২৯ রান করে ফেরেন। আরেক ওপেনার রয় ৫২ বলে ১০ চারে করেন ৬০ রান। তার বিদায়ের পর জয় নিশ্চিত করে মাঠ ছেড়েছেন রুট-মরগান। ইংলিশ অধিনায়ক ৮৩ বলে ৮ বাউন্ডারি ও ১ ছক্কায় অপরাজিত ৭৫ রানে, আর রুট ৮৭ বলে ৫ বাউন্ডারিতে অপরাজিত থাকেন ৬৮ রানে।